Mamata Banerjee on Bagtui Massacre: ‘বিজেপি শাসিত রাজ্যে ঘটলে তো চুপ থাকেন’, রাজ্যপালকে চিঠি মমতার

Mamata Banerjee on Bagtui Massacre: রামপুরহাট হত্যাকান্ডকে ভয়ঙ্কর হিংসার ঘটনা বলে ব্যাখ্যা করেছেন রাজ্যপাল। তারই পরিপ্রেক্ষিতে এবার চিঠি লিখলেন মমতা।

Mamata Banerjee on Bagtui Massacre: 'বিজেপি শাসিত রাজ্যে ঘটলে তো চুপ থাকেন', রাজ্যপালকে চিঠি মমতার
রাজ্যের ভূমিকায় সন্তুষ্ট নন রাজ্যপাল
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2022 | 7:51 PM

কলকাতা : রামপুরহাটের বগটুইতে ১০ জনের অগ্নিদগ্ধ মৃতদেহ উদ্ধারের ঘটনায় রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সরব হয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। হিংসার ঘটনা বলেও বর্ণনা করেছেন তিনি। রাজ্যপালের সেই মন্তব্যের বিরোধিতা করে এবার চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর দাবি, রাজ্যপাল যা বলেছেন, তা ওই পদে থেকে বলা উচিত নয়। আগেই তৃণমূলের তরফে রাজ্যপালের মন্তব্যকে অনভিপ্রেত বলে উল্লেখ করা হয়েছে। আর এবার সেই মন্তব্য নিয়ে সরব খোদ মমতা। তাঁর দাবি, রাজ্য সরকারের ভাবমূর্তি নষ্ট করার জন্যই এই ধরনের মন্তব্য করে থাকেন রাজ্যপাল।

সোমবার বীরভূমের রামপুরহাটে খুন হন তৃণমূলের উপপ্রধান ভাদু শেখ। আর রাতেই ওই এলাকায় এক বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ। অন্তত ১০ জনের দেহ উদ্ধার হয়েছে বলে খবর। যদিও পুলিশ আটজনের মৃত্যুর কথা জানিয়েছে। মঙ্গলবার সকাল থেকেই বগটুই কেন্দ্রের এই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল রাজ্য রাজনীতি। রাজ্যপাল জগদীপ ধনখড়ও এই প্রসঙ্গে টুইটে রাজ্য সরকারের দিকে আঙুল তুলেছেন। রাজ্যের মুখ্যসচিবের কাছে রিপোর্টও তলব করেছেন তিনি। আর সেই প্রসঙ্গেই মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করলেন, শুধুমাত্র রাজ্য সরকারকে আক্রমণ করার জন্যই এই ধরনের মন্তব্য করা হচ্ছে। মমতার দাবি, বিজেপি শাসিত রাজ্যগুলিতে এই ধরনের ঘটনা ঘটলে চুপ করে থাকেন।

সেই সঙ্গে এই চিঠিতে বগটুইয়ের ঘটনাকে দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সঠিক তদন্ত করা হবে বলেও উল্লেখ করেছেন তিনি। তদন্তের রিপোর্ট প্রকাশ্যে আসার আগেই কোনও মন্তব্য করা উচিৎ নয় বলেই মত মুখ্যমন্ত্রীর। তাই রাজ্যপালকে এই ধরনের মন্তব্য থেকে বিরত থাকতে অনুরোধ করেছেন তিনি। তদন্তের মাধ্যমেই সত্যিটা সামনে আসবে ও দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন মমতা।

তৃণমূলের তরফে মুখপাত্র কুণাল ঘোষ আগেই এই ঘটনাকে রাজনৈতিক ষড়যন্ত্র বলে উল্লেখ করেছেন। একই কথা বললেন মমতাও। তিনিও চিঠিতে লিখেছেন, ‘বৃহত্তর রাজনৈতিক ষড়যন্ত্রের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।’ রাজ্যের বিরুদ্ধে এই ষড়যন্ত্র বলে মনে করেন তিনি।

আরও পড়ুন : Bagtui Massacre: কখনও ‘শর্ট সার্কিট’, কখনও ‘অরাজনৈতিক’ তত্ত্ব! তদন্ত শুরুর আগেই কেন বার বার এমন মন্তব্য?