একুশের ভোটে ফের তারকা-তাস! শালীনতার সীমা বেঁধে দিলেন মমতা

একটি তাৎপর্যপূর্ণ বিষয় উঠে এসেছে আজকের বৈঠকে। মমতা জানিয়েছেন, আক্রমণের তীব্রতা যতই বাড়ুক না কেন, শালীনতার সীমা যেন কেউ অতিক্রম না করেন।

একুশের ভোটে ফের তারকা-তাস! শালীনতার সীমা বেঁধে দিলেন মমতা
অলংকরণ- অভীক দেবনাথ
ঋদ্ধীশ দত্ত

|

Jan 29, 2021 | 7:25 PM

কলকাতা: একুশের মেগা যুদ্ধে টালিগঞ্জের মেগাস্টারদের প্রচারে ঝাঁপানোর নির্দেশ দিলেন তৃণমূল সুপ্রিমো (TMC)। সাম্প্রতিক সময়ে দলীয় নেতৃত্বদের নিয়ে যত বৈঠক হয়েছে, তার মধ্যে সবচেয়ে হেভিওয়েট বৈঠক আজকেই ছিল বলা চলে। শুক্রবার দলের নেতা-নেত্রীদের নিয়ে বৈঠকে বসেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখানে দলীয় সাংসদদের পাশাপাশি বিধায়কেরাও হাজির ছিলেন। সূত্রের খবর, এদিনের বৈঠকে বিজেপিকে ‘ইঞ্চিতে ইঞ্চিতে’ বুঝে নেওয়ার কথা বলেন দলনেত্রী।

বৈঠক শেষে বেরিয়ে দমদমের সাংসদ সৌগত রায় জানান, এদিনের বৈঠকে আগামী ১ ফেব্রুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত প্রথম দফার প্রচার ঠিক করে দিয়েছেন মমতা। সূত্রের খবর, দলের চার তারকা সাংসদ দেব (Dev), নুসরত (Nusrat Jahan), মিমি (Mimi Chakraborty) ও শতাব্দীকে (Satabdi Roy) প্রচারে বেশি করে ঝাঁপানোর নির্দেশ দিয়েছেন তিনি। বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে সাংসদদের বেশিরভাগ সময়টা এবার ভোট ময়দানেই কাটানোর কথা মমতা বলেছেন।

সূত্রের খবর, এবারের বাজেট অধিবেশনে তুলনায় কম সংখ্যক সাংসদের হাজির রেখে বাকিদের প্রচারের ময়দানে নামাতে চেয়েছেন মমতা। ১ ফেব্রুয়ারি থেকেই চূড়ান্ত প্রচারপর্ব শুরু হচ্ছে। যেখানে বিজেপির বিরুদ্ধে আক্রমণের ঝাঁজ আগের মতোই জারি থাকবে বলে জানিয়েছেন নেত্রী। আরও একটি তাৎপর্যপূর্ণ বিষয় উঠে এসেছে আজকের বৈঠকে। মমতা জানিয়েছেন, আক্রমণের তীব্রতা যতই বাড়ুক না কেন, শালীনতার সীমা যেন কেউ অতিক্রম না করেন।

আরও পড়ুন: শাহি সভায় বিজেপিতে যোগদান, দেখে নিন সম্ভাব্য তালিকা

ঠিক যে সময়ে একের পর এক সাংসদ-বিধায়করা তৃণমূল ছাড়তে শুরু করেছেন বা বেসুরো গাইছেন, সেই সময় এমন রাশভারী বৈঠক ডেকেছিলেন মমতা। ওয়াকিবহাল মহলের মতে, এই বৈঠকের মাধ্যমে দলনেত্রী কার্যত বুঝে নিতে চাইলেন, এখনও দলে থাকা কতজন সত্যিই তাঁর পাশে আছেন। ভোটে প্রচারের রণনীতি ঠিক কেমন হবে, সেই রোডম্যাপও অনেকটাই বুঝিয়ে দিয়েছেন মমতা। সঙ্গে শালীনতার সীমা বেঁধে দিয়ে এটাও তিনি দিতে চেয়েছেন, বিজেপিকে যে অস্ত্রে তাঁরা আঘাত করছেন, সেই অস্ত্রই আবার বুমেরাং না হয়ে যায়।

আরও পড়ুন: রাত ১১টায় নামছে অমিতের বিমান, জেনে নিন পূর্ণাঙ্গ শাহি-সফরসূচি

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla