চাকরি প্রার্থীদের জন্য বড় খবর! রেকর্ড কম সময়ে প্রকাশিত প্রাথমিকে নিয়োগের মেধা তালিকা

গত ১০ থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত এই নিয়োগের ইন্টারভিউ প্রক্রিয়া চলে। তার এক মাসের মধ্যেই ১৫ ফেব্রুয়ারি প্রকাশিত হল প্রথম মেধা তালিকা।

চাকরি প্রার্থীদের জন্য বড় খবর! রেকর্ড কম সময়ে প্রকাশিত প্রাথমিকে নিয়োগের মেধা তালিকা
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 16, 2021 | 2:12 PM

কলকাতা: প্রাথমিক শিক্ষক পদে চাকরি প্রার্থীদের জন্য বড় খবর। নিয়োগের প্রথম মেধা তালিকা প্রকাশ করল প্রাথমিক শিক্ষা পর্ষদ এবং তা রেকর্ড কম সময়ের মধ্যে। গত ১১ ডিসেম্বর নবান্ন থেকে ১৬ হাজার ৫০০ প্রাথমিক শিক্ষক নিয়োগের কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সে দিনই জানিয়েছিলেন, দ্রুততার সঙ্গে প্যানেল তৈরি করা হবে। এরপরই ২৩ ডিসেম্বরে জারি হয় বিজ্ঞপ্তি। দু’মাসের আগেই প্রকাশিত হল মেধাতালিকা।

গত ১০ থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত এই নিয়োগের ইন্টারভিউ প্রক্রিয়া চলে। তার এক মাসের মধ্যেই ১৫ ফেব্রুয়ারি প্রকাশিত হল প্রথম মেধা তালিকা। যদিও ১৬ হাজার ৫০০ শূন্যপদের মধ্যে আপাতত নিয়োগ করা হবে ১৫ হাজার ২৮৪ পদে। বিভিন্ন আইনি জটিলতার কারণে বাকি ১২১৬ পদে আপাতত নিয়োগ করা হচ্ছে না।

পর্ষদ সূত্রে খবর, নিয়োগ সংক্রান্ত একাধিক মামলা হয়েছে ইতিমধ্যেই। কলকাতা হাইকোর্টের বেশ কিছু নির্দেশও রয়েছে। সেই সমস্ত বিষয়কে মাথায় রেখে প্রথম যে মেধাতালিকা সেখান থেকে ১২১৬ পদে নিয়োগ স্থগিত রাখা হচ্ছে। ২০১৪ সালের টেট উত্তীর্ণদের প্রশিক্ষণের পর এই নিয়োগ।

মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, দু’ মাসের মধ্যে নিয়োগ প্রক্রিয়া শেষ করতে হবে। সেই মতোই কার্যত রেকর্ড কম সময়ে মেধাতালিকা প্রকাশিত হল। বাগদেবীর আরাধনার দিনে এ খবরে নিঃসন্দেহে খুশির হাওয়া চাকরিপ্রার্থীদের মধ্যে। মেধা তালিকা দেখতে wbbpe.orgwbbprimaryeducation.org-ওয়েবসাইটে লগ ইন করতে হবে।