Jangalmahal: জঙ্গলমহলে অনুপ্রবেশ হচ্ছে, শাহকে অভিযোগ জ্যোতির্ময় সিং মাহাতোর

Purulia: জ্যোতির্ময় সিং মাহাতোর নালিশ, এই অনুপ্রবেশে জঙ্গলমহলে অপরাধ বাড়ছে, অসহিষ্ণুতা বাড়ছে। জঙ্গলমহল ও রাজ্যের নিরাপত্তা নিয়ে যথাযথ পদক্ষেপ করার অনুরোধের পাশাপাশি সীমান্তের নিরাপত্তা আরও জোরদার করার আর্জি জানানো হয়েছে এই চিঠিতে।

Jangalmahal: জঙ্গলমহলে অনুপ্রবেশ হচ্ছে, শাহকে অভিযোগ জ্যোতির্ময় সিং মাহাতোর
অমিত শাহকে চিঠি জ্যোতির্ময় সিং মাহাতোর। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2024 | 2:19 PM

কলকাতা: জঙ্গলমহলের জেলাগুলিতে অনুপ্রবেশের অভিযোগ তুলে স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি বিজেপি সাংসদের। পুরুলিয়ার বিজেপি সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো চিঠি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। বিজেপি সাংসদের অভিযোগ, বাংলাদেশ থেকে অনুপ্রবেশ ঘটছে জঙ্গলমহলের জেলাগুলিতে। তাতে বদলে যাচ্ছে বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরের একাংশের সংস্কৃতি, চিঠিতে নালিশ সাংসদের।

জ্যোতির্ময় সিং মাহাতোর নালিশ, এই অনুপ্রবেশে জঙ্গলমহলে অপরাধ বাড়ছে, অসহিষ্ণুতা বাড়ছে। জঙ্গলমহল ও রাজ্যের নিরাপত্তা নিয়ে যথাযথ পদক্ষেপ করার অনুরোধের পাশাপাশি সীমান্তের নিরাপত্তা আরও জোরদার করার আর্জি জানানো হয়েছে এই চিঠিতে। রাজ্য সরকারের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

রাজনৈতিক বিশ্লেষক শুভময় মৈত্রের কথায়, “আমাদের দেশে, রাজ্যে কিংবা গোটা পৃথিবীতেই যেভাবে রাজনীতি চলে, তাতে এই ধরনের অভিযোগ এক রাজনৈতিক দল অন্য রাজনৈতিক দলের বিরুদ্ধে বিভিন্ন সময়ই করে থাকে। তবে এটাও দেখার যে সত্যি কোনও রাজ্যের বা দেশের সুরক্ষা ব্য়বস্থার সঙ্গে আপস করা হচ্ছে কি না। সেক্ষেত্রে দেশের যে কোনও সাধারণ মানুষ বা জনপ্রতিনিধি গুরুত্ব দিয়ে বিষয়টি উত্থাপন করতেই পারেন।”