পিএসি চেয়ারম্যান পদে মুকুল রায়? সম্ভবত, আজই জমা পড়বে মনোনয়ন

এই পদের জন্য উঠে আসছে বালুরঘাটের বিজেপি বিধায়ক অশোক লাহিড়ীর নাম। সূত্রের খবর,শাসক দল মুকুলকেই চাইছে।

পিএসি চেয়ারম্যান পদে মুকুল রায়? সম্ভবত, আজই জমা পড়বে মনোনয়ন
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jun 23, 2021 | 6:34 AM

কলকাতা: জল্পনা চলছিল। বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান হিসেবে যে মুকুল রায়কেই বেছে নেওয়া হবে, সেই সম্ভাবনার কথা আগেই সামনে এসেছিল। আজ, বুধবার সেই সিদ্ধান্তে সিলমোহর পড়তে চলেছে। এ দিন দুপুর ৩ টের মধ্যেই ওই পদের জন্য মনোনয়ন পত্র জমা দেওয়া যাবে। সূত্রের খবর, বুধবার দুপুরে মনোনয়ন পত্র জমা পড়বে মুকুল রায়ের। ইতিমধ্যেই সে বিষয়ে প্রয়োজনীয় নথিপত্র বা সইসাবুদের প্রক্রিয়া শেষ হয়েছে বলে খবর।

সূত্রের খবর শাসক দলের পছন্দের তালিকায় শীর্ষে রয়েছে মুকুলেরই নাম। আগামী বিধানসভা অধিবেশন শুরু হচ্ছে ২ জুলাই থেকে। তার আগেই ২৮ জুন বিধানসভার চার গুরুত্বপূর্ন কমিটি নির্বাচিত হবে। সবকটি কমিটির জন্যই মনোনয় জমা পড়বে আজ।

গত শুক্রবার , বিধানসভার গুরুত্বপূর্ণ চার কমিটি সহ আরও ছয় কমিটির চেয়ারম্যানের নাম প্রস্তাব করেছে বিজেপি পরিষদীয় দল। ওইদিনই রাজ্যের পরিষদীয় দলনেতা পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে ফোনে কথা বলেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। চার গুরুত্বপূর্ণ কমিটি হল পাবলিক আ্যাকাউন্টস কমিটি, কমিটি ফর পাবলিক আন্ডার টেকিং, এস্টিমেট কমিটি ও কমিটি ফর লোকাল বডি ফান্ড। এর মধ্যে পিএসির চেয়ারম্যান কে হবেন তা নিয়েই জল্পনা তুঙ্গে। বিজেপির তরফে এই পদে অশোক লাহিড়ীর নাম প্রস্তাব করা হয়েছে। কিন্তু সূত্রের খবর, অতি গুরুত্বপূর্ণ পাবলিক অ্যাকাউন্টস কমিটির শীর্ষে বসতে পারেন মুকুল রায়। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। পিএসিতে চেয়ারম্যান পদটি সাধারণত বিরোধী দলকে দেওয়াই রীতি। সে ক্ষেত্রে বিধানসভার নথিতে মুকুল বিজেপি র ই বিধায়ক। আর তৃণমূলে যোগদান করলেও বিধানসভায় খাতায় কলমে তিনি বিজেপিরই বিধায়ক।

আরও পড়ুন: পৃথক রাঢ়বঙ্গ বিতর্কে সৌমিত্রকে তলব নাড্ডার, বার্লায় নরম বিজেপি

২০১৬-র পর মানস ভূইঞং বা শঙ্কর সিং-এর ক্ষেত্রেই এমনটাই হয়েছিল। কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগদানের পর এই দুই নেতাই পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। কারণ বিধানসভার নথিতে তাঁরা দু’জনেই ছিলেন বিরোধী দল কংগ্রেসের বিধায়ক।