Municipal Elections 2022: ‘গোটা রাজ্যের কোথাও কেউ গুরুতর জখম নিয়ে হাসপাতালে ভর্তি হননি’; পুরভোট শান্তিপূর্ণই, দাবি ডিজির

Municipal Elections 2022: ডিজি জানান, এদিন রাজ্যে প্রায় ৭৯৭জনকে গ্রেফতার করা হয়েছে। ছোটখাটো ঘটনায় আটক কিংবা গ্রেফতার হয়েছেন ৫১ জন।

Municipal Elections 2022: 'গোটা রাজ্যের কোথাও কেউ গুরুতর জখম নিয়ে হাসপাতালে ভর্তি হননি'; পুরভোট শান্তিপূর্ণই, দাবি ডিজির
ডিজি মনোজ মালব্য।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 27, 2022 | 9:37 PM

কলকাতা: রবিবারের পুরভোট নিয়ে অভিযোগের শেষ নেই বিরোধীদের। অন্যদিকে শাসকদলের দাবি, ভোট ভালই হয়েছে। কিছু বিক্ষিপ্ত অশান্তি হয়েছে। তবে বিরোধীরা যা বলছে, তা শুধুমাত্র হারের ভয়ে বলেই দাবি তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিমদের। ভোটের পর রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্যও সাংবাদিক সম্মেলন করে সেই একই কথা বললেন। তাঁর কথায়, মনোনয়নপর্ব থেকে রবিবারের ভোট, সম্পূর্ণ প্রক্রিয়াই শান্তিপূর্ণভাবে হয়েছে। ডিজি মনোজ মালব্য বলেন, “আজ রাজ্যে এমন কোনও বড় ঘটনা ঘটেনি, যার জন্য বলতে পারি চিন্তার কিছু আছে। ভোটের শতাংশ ৭৬.৫। প্রতিবারই গোটা রাজ্যে ৭৮ শতাংশ থেকে ৮০ শতাংশ ভোট হয়। বিধানসভার ভোট হলে ৮০ শতাংশের কাছাকাছি যায়। এবার শেষ পাওয়া খবর অনুযায়ী ৭৬.৫ শতাংশ হয়েছে। সেটা হয়ত আরেকটু বাড়তে পারে।”

ডিজি মনোজ মালব্য বলেন, রাজ্য পুলিশের উপর মানুষ ভরসা করে যাতে ভোট দিতে পারেন, প্রথম থেকেই সে চেষ্টা ছিল। মনোজ মালব্যর কথায়, “আমাদের পুলিশ দিয়ে আমরা ভোট চেয়েছিলাম। মানুষ যেন রাজ্য পুলিশের উপর ভরসা করতে পারে। আমরা খুব ভাল করেই ভোট করাতে পেরেছি। তবে কয়েকটা ছোটখাটো ঘটনা ঘটেছে। আমরা সারাদিনই নজর রেখেছি। রাজ্য নির্বাচন কমিশন সারাদিন আমাদের সঙ্গে যোগাযোগে ছিল। কমিশন বা সাধারণ মানুষের কাছ থেকে বা রাজনৈতিক কোনও দল থেকে অভিযোগ এলেই, সঙ্গে সঙ্গে তা দেখে সমাধানের চেষ্টা করেছি।”

ডিজি জানান, এদিন রাজ্যে প্রায় ৭৯৭জনকে গ্রেফতার করা হয়েছে। ছোটখাটো ঘটনায় আটক কিংবা গ্রেফতার হয়েছেন ৫১ জন। মনোজ মালব্যর কথায়, “আজ ভোট খুব শান্তিপূর্ণ হয়েছে। কিন্তু এরপর খবর পাচ্ছি বিজেপির তরফে ১২ ঘণ্টার বনধ ডাকা হয়েছে। বনধের নিয়ে বলতে চাই, সরকারের স্পষ্ট নির্দেশ রয়েছে সোমবার সমস্ত ধরনের পরিষেবা সচল থাকবে। স্কুল, কলেজ, অফিস খোলা থাকবে। কোনওরকম জোর জবরদস্তি চলবে না। কোনওরকম জোরাজুরি বা বাধা দেওয়া হলে আমরা কড়া হাতে তা মোকাবিলা করব।”

একইসঙ্গে মনোজ মালব্যর কথায়, “এরকম কোনও ঘটনা নেই যেখানে মানুষ গুলিবিদ্ধ হয়েছেন। পুলিশ হোক বা সাধারণ মানুষ হোক। গোটা রাজ্যের একটি হাসপাতালেও কেউ গুরুতর জখম নিয়ে ভর্তি হননি। আমরা তাই আত্মবিশ্বাসের সঙ্গেই বলছি টুকটাক ছোট ঘটনা হতেই পারে। যেখানে আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিয়েছি। যে কোনও দলের লোক হোক আমরা আটক করেছি। এর আগে বাইরে থেকে বাহিনী এনেও ভোট হয়েছে। অথচ ভোটের হার সে সময়ও যা ছিল, এখনও প্রায় সমান। আমরা সকাল থেকে সকলের সঙ্গে যোগাযোগ রেখেছি। কোনও ছোট ঘটনা ঘটলেও সঙ্গে সঙ্গে যাওয়া হয়েছে। পুলিশের যা কাজ তাই করা হয়েছে। খুবই সুস্থভাবে ভোট হয়েছে।”

আরও পড়ুন: Municipal Elections 2022: জোর করে বনধ করলে রেয়াত নয়, সাংবাদিক সম্মেলনেই সুর চড়া ডিজির