Netaji Tableau: রেড রোডে কুচকাওয়াজের প্রস্তুতি, সেজে উঠছে ৫২ ফুট লম্বা নেতাজির ট্যাবলো

Netaji Tableau: রেড রোডে কুচকাওয়াজের প্রস্তুতি, সেজে উঠছে ৫২ ফুট লম্বা নেতাজির ট্যাবলো
প্রজাতন্ত্র দিবসের আগে চলছে প্রস্তুতি (ছবি -PTI)

Republic Day 2022: রেড রোডে রাজ্যের আয়োজিত প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানের জন্য সাজিয়ে তোলা হচ্ছে নেতাজি ট্যাবলো।

TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Jan 24, 2022 | 6:09 PM

কলকাতা : নেতাজির ট্যাবলো (Netaji Tableau) ঘিরে বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না। এবারের প্রজাতন্ত্র দিবসের (Republic Day 2022) কুচকাওয়াজে রাজ্যের নেতাজি ট্যাবলো জায়গা পায়নি দিল্লির তালিকায়। হাইকোর্টে মামলা হলেও তাতে বিশেষ সুবিধা হয়নি। আদালত জানিয়ে দিয়েছে, মামলা করতে দেরি করে হয়ে গিয়েছে। তাই এখন আর এই বিষয়টিতে হস্তক্ষেপ করছে না হাইকোর্ট। আর এরই মধ্যে ২৬ জানুয়ারি রেড রোডের কুচকাওয়াজে কেন্দ্রের বাদ দেওয়া নেতাজি ট্যাবলো রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার (West Bengal Government)। সেই মতো চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। রেড রোডে রাজ্যের আয়োজিত প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানের জন্য সাজিয়ে তোলা হচ্ছে নেতাজি ট্যাবলো।

রেড রোডের কুচকাওয়াজে থাকছে নেতাজি ট্যাবলো

উল্লেখ্য চলতি বছরেরে ২৬ জানুয়ারি রেড রোডের কুচকাওয়াজের জন্য প্রথম থেকে একটি ট্যাবলো থাকার কথা ছিল। কলকাতা পুলিশের সেই ট্যাবলো তৈরির কাজ আগেই শুরু হয়ে গিয়েছিল। বেশ কিছুদিন আগে থেকেই চলছে সেই কাজ। সূত্রের খবর, দিন কয়েক আগেই নেতাজি ট্যাবলোকে রেড রোডের কুচকাওয়াজে রাখার সিদ্ধান্ত নেয়। দিল্লির অনুষ্ঠান থেকে রাজ্যের নেতাজি ট্যাবলো বাদ পড়ার পরেই রেড রোডের কুচকাওয়াজে নেতাজি ট্যাবলো রাখার সিন্ধান্ত নেওয়া হয় রাজ্য সরকারের তরফে।

ট্যাবলো সাজানোর কাজ চলছে জোর কদমে

রাজ্য সরকার শেষ মুহূর্তে সিন্ধান্ত নেওয়ার পরেই তড়িঘড়ি শুরু হয় কাজ। যুদ্ধকালীন তৎপরতায় চলছে নেতাজি ট্যাবলো সাজিয়ে তোলার প্রক্রিয়া। ৫২ ফুট লম্বা, ১১ ফুট চওড়া এবং ১৬ ফুট উঁচু এই ট্য়াবলোটি। চলতি বছরটি নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মজয়ন্তী। পশ্চিমবঙ্গ তথ্য ও সংস্কৃতি দফতরের তরফে তাই জোর কদমে কাজ চালানো হচ্ছে। তেরঙ্গা ও নেতাজির ছবি সহ এই ট্যাবলোটিতে স্বাধীনতা সংগ্রামের বিভিন্ন মুহূর্ত ফুটিয়ে তোলা হবে। সাজিয়ে তোলা হবে নেতাজীর বীরগাথা।

আরও পড়ুন : Republic Day Tableau: দেরী করে ট্যাবলো-মামলা, হস্তক্ষেপ করবে না জানিয়ে দিল হাইকোর্ট

আরও পড়ুন : Alipur Zoo: ইউনিয়ন রুমে বিজেপির পতাকা খুলে দলীয় পতাকা লাগাল তৃণমূল, আলিপুর চিড়িয়াখানায় তুমুল উত্তেজনা

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA