দৈনিক মৃত্যুতে কলকাতাকে ছাপিয়ে গেল উত্তর ২৪ পরগনা! সংক্রমণেও হাজার পার

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (COVID-19) আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫২ হাজার ৮৭৯ জন।

দৈনিক মৃত্যুতে কলকাতাকে ছাপিয়ে গেল উত্তর ২৪ পরগনা! সংক্রমণেও হাজার পার
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Apr 11, 2021 | 8:23 PM

কলকাতা: একদিনের করোনা সংক্রমণে (COVID-19) রোজই রেকর্ড তৈরি হচ্ছে বাংলায়। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হলেন ৪ হাজার ৩৯৮ জন। দ্বিতীয় দফার করোনা ঢেউয়ে মৃত্যুতেও রেকর্ড। একদিনে করোনা প্রাণ কেড়েছে ১০ জনের। অর্থাৎ বোঝাই যাচ্ছে, ক্রমেই লাগামছাড়া হচ্ছে করোনা। বাড়ছে সংক্রমণ, বাড়ছে মৃত্যু।

রবিবার রাজ্য স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছে, তাতে গত ২৪ ঘণ্টায় কলকাতাতেই সংক্রমণের সংখ্যাটা হাজার পার করেছে। একদিনে সংক্রমিত হয়েছে ১ হাজার ১০৯ জন। বড় লাফ উত্তর ২৪ পরগনার সংক্রমণেও। এখানেও হাজার পার। এ জেলায় কোভিড পজিটিভ রিপোর্ট এসেছে ১ হাজার ৪৭ জনের। এরপরই রয়েছে হাওড়া, ২৯৩ জন। তারপরই বীরভূমে ২৮২ জন। হুগলিতে একদিনে সংক্রমণ ২১০, ২০৭ জন সংক্রমিত হয়েছেন পশ্চিম বর্ধমানে।

করোনার সমস্ত আপডেট এক ক্লিকে

দৈনিক মৃত্যুতে এদিন কলকাতাকে ছাপিয়ে গিয়েছে উত্তর ২৪ পরগনা। এ জেলায় পাঁচজন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। কলকাতায় মারা গিয়েছেন তিনজন। এছাড়াও দক্ষিণ ২৪ পরগনা ও বীরভূমের একজন করে কোভিড রোগীর মৃত্যু হয়েছে এদিন। সংক্রমণের এমন ভয়াবহ ছবি এই প্রথম দেখল বাংলা। জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, কার্যত মহারাষ্ট্রের মতো সংক্রমণ বাড়ছে বাংলায়। এভাবে এগোতে থাকলে আগামী যে বড় ভয়ঙ্কর হতে চলেছে, সে কথা কার্যত মেনে নিচ্ছেন চিকিৎসকরা।

আরও পড়ুন: চতুর্থ দফার ভোটের দিন কমিশনের বিজ্ঞাপণে ‘অমর জওয়ান জ্যোতি’! উঠছে নানা প্রশ্ন

এই মুহূর্তে গোটা দেশের করোনাগ্রাফটাই উদ্বেগের। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৫২ হাজার ৮৭৯ জন। গত বছর মার্চে সংক্রমণ শুরু হওয়ার পর এই প্রথম একসঙ্গে এতজন সংক্রমিত হলেন। মৃতের সংখ্যাও ৮০০ পার।