Bengaluru Cafe Blast: বেঙ্গালুরু বিস্ফোরণের ‘জঙ্গিরা’ রাত কাটিয়েছিল কলকাতাতেও! NIA-র তদন্তে উঠে এল চাঞ্চল্যকর তথ্য

NIA: ধৃত দুই জঙ্গিকে জেরা করে ইতিমধ্যেই বেশ কিছু নতুন তথ্য এসেছে এনআইএ-র তদন্তকারী গোয়েন্দাদের হাতে। বেঙ্গালুরুর বিস্ফোরণের অন্যতম এই দুই পান্ডা কীভাবে কলকাতায় ঢুকল? কীভাবে বাংলার সমুদ্র সৈকতে আত্মগোপন করল, সেই সংক্রান্ত চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে গোয়েন্দাদের হাতে।

Bengaluru Cafe Blast: বেঙ্গালুরু বিস্ফোরণের 'জঙ্গিরা' রাত কাটিয়েছিল কলকাতাতেও! NIA-র তদন্তে উঠে এল চাঞ্চল্যকর তথ্য
বেঙ্গালুরু বিস্ফোরণ কাণ্ডে অভিযুক্ত দুইজন।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 13, 2024 | 8:50 AM

কলকাতা: বেঙ্গালুরুর ক্যাফেতে বিস্ফোরণের ঘটনার দুই মূল পান্ডাকে গ্রেফতার করা হয়েছে বাংলার সৈকত নগরী দিঘা থেকে। গতকাল দিঘার এক হোটেল থেকেই এনআইএ-র হাতে ধরা পড়েছে মুসাভির হুসেন সাজিব এবং আব্দুল মতিন আহমেদ ত্বহা। ধৃত দুই জঙ্গিকে জেরা করে ইতিমধ্যেই বেশ কিছু নতুন তথ্য এসেছে এনআইএ-র তদন্তকারী গোয়েন্দাদের হাতে। বেঙ্গালুরুর বিস্ফোরণের অন্যতম এই দুই পান্ডা কীভাবে কলকাতায় ঢুকল? কীভাবে বাংলার সমুদ্র সৈকতে আত্মগোপন করল, সেই সংক্রান্ত চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে গোয়েন্দাদের হাতে।

কেন্দ্রীয় সংস্থা সূত্রে খবর, প্রাথমিকভাবে মুসাভির ও আব্দুলকে জেরা করে এনআইএ অফিসাররা জানতে পেরেছেন, এই দুই জঙ্গি চেন্নাই থেকে ট্রেনে চেপেই কলকাতায় এসেছিল। তারপর শুরুর দিকে শহর কলকাতার বিভিন্ন হোটেলে ঘুরে ঘুরে থাকছিল। এরপর নিজেদের আত্মগোপনের উদ্দেশে দিঘার উদ্দেশে রওনা হয়েছিল। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসাররা জানতে পেরেছেন, গত ২৮ মার্চ এই দুই অভিযুক্ত হাওড়া থেকে বাসে চেপে দিঘার উদ্দেশে রওনা হয়েছিল।

তারপর থেকে দিঘাতেই গা ঢাকা দিয়ে ঘাপটি মেরে ছিল এই দুই জন। কেন্দ্রীয়া সংস্থা সূত্রে খবর, বেঙ্গালুরু ক্যাফে বিস্ফোরণের ঘটনায় ধৃত এই দু’জন আইসিস জঙ্গি শিবমোগা মডিউলের সদস্য। শুক্রবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ-র একটি টিম দিঘায় হানা দিয়ে সৈকত নগরীর এক হোটেল থেকে এই দুজনকে গ্রেফতার করে। কীভাবে এই দুজন বাংলায় ঢুকল, কীভাবেই বা দিঘায় গা ঢাকা দিল, সেই নিয়ে গতকাল থেকেই প্রশ্ন উঠতে শুরু করেছিল। প্রথম দিকে অনুমান করা হচ্ছিল, ওড়িশা হয়ে এবার দিঘায় ঢুকেছিল। তবে এবার ধৃতদের জেরা করে কেন্দ্রীয় সংস্থা জানতে পেরেছে ট্রেনে চেপে কলকাতায় এসে প্রথমে শহরের বিভিন্ন হোটেলে থাকতে শুরু করেছিল এরা। তারপর গিয়েছিল দিঘার উদ্দেশে।