New Trinamool Poster Controversy: মমতার পাড়ায় অভিষেকের পোস্টার, আসছে ‘নতুন তৃণমূল’

Trinamool Congress: দক্ষিণ কলকাতায়, পশ্চিমবঙ্গের রাজনীতির ভরকেন্দ্র কালীঘাট সংলগ্ন এলাকায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পোস্টার নিয়ে নতুন করে বিতর্ক।

New Trinamool Poster Controversy: মমতার পাড়ায় অভিষেকের পোস্টার, আসছে 'নতুন তৃণমূল'
| Updated on: Aug 17, 2022 | 6:30 PM

কলকাতা: দুর্নীতিতে গলা পর্যন্ত ডুবে তৃণমূল। শিক্ষক নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার হয়ে আপাতত কারাবাসে দলের প্রাক্তন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। অন্যদিকে গরু পাচার তদন্তে সিবিআইয়ের হেফাজতে দলের আরেক ওজনদার নেতা অনুব্রত মণ্ডল। স্বচ্ছ ভাবমূর্তির কথা বলে, আগেই পার্থ চট্টোপাধ্যায়কে দল এবং সরকার থেকে ছেঁটে ফেলেছে তৃণমূল। যদিও অনুব্রতর ক্ষেত্রে আবার উল্টো পথে হেঁটে পাশে অভিযুক্তের পাশে দাঁড়িয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই পরিস্থিতিতে দক্ষিণ কলকাতায়, পশ্চিমবঙ্গের রাজনীতির ভরকেন্দ্র কালীঘাট সংলগ্ন এলাকায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পোস্টার নিয়ে নতুন করে বিতর্ক।

কলরব এবং আশ্রিতা নামে একটি অরাজনৈতিক সংগঠনের তরফে এই পোস্টার দেওয়া হয়েছে। যার নেপথ্যে রয়েছেন একদা সুব্রত মুখোপাধ্যায়ের ঘনিষ্ঠ তৃণমূল নেতা। রাসবিহারী, কালীঘাট সংলগ্ন এলাকায় যে পোস্টার শিরোনামে উঠে এসেছে, তার মূল বক্তব্য ছয় মাসের মধ্যেই আসছে নতুন তৃণমূল। তাৎপর্যপূর্ণভাবে এই পোস্টারে নেই মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি।

ওয়াকিবহল মহলের একাংশ এই পোস্টার নিয়েই প্রশ্ন তুলছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের দলে কি তবে মমতাই ‘ব্রাত্য’। রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ আবার উত্তর প্রদেশে মুলায়ম সিং যাদব পরবর্তী অখিলেশ যাদবের উত্থানের প্রসঙ্গও উত্থাপন করছেন। সব মিলিয়ে শাসক দলের ডামাডোলের মধ্যেই নতুন করে বিতর্কের জন্ম দিয়েছে অভিষেকের নতুন পোস্টার।

Follow Us: