করোনাকালে বড় ঘোষণা নবান্নের! সরকারি অফিসে ৫০ শতাংশের বেশি হাজিরা নয়!

আগামী ৪৮ ঘন্টার মধ্যে হাসপাতাল ও বেসরকারি হাসপাতাল গুলোকে কোভিড (COVID19) মোকাবিলায় চূড়ান্ত প্রস্তুতি নেওয়ার নির্দেশ নবান্নের।

  • TV9 Bangla
  • Published On - 18:34 PM, 8 Apr 2021
করোনাকালে বড় ঘোষণা নবান্নের! সরকারি অফিসে ৫০ শতাংশের বেশি হাজিরা নয়!
ফাইল চিত্র।

কলকাতা: রাজ্যের করোনা পরিস্থিতি আবারও ভয়ঙ্কর। আবারও সরকারি অফিসে ৫০ শতাংশের বেশি হাজিরা নয়। সূত্রের খবর, এমনই নির্দেশ দিয়েছে নবান্ন। অন্যদিকে রাজ্যের সরকারি ও বেসরকারি হাসপাতালগুলিকে সবরকমভাবে প্রস্তুত হওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে নবান্নের তরফে।

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে সরকারি হাসপাতাল ও বেসরকারি হাসপাতালগুলিকে কোভিড মোকাবিলায় চূড়ান্ত প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছে নবান্ন। গত বছর অক্টোবর মাসে করোনা মোকাবিলায় হাসপাতালগুলিকে যে ভূমিকা নিতে দেখা গিয়েছে, সেই ভূমিকাই নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

পাশাপাশি, এর আগে সরকারি অফিসগুলিতে ৫০% সরকারি কর্মচারিদের হাজিরার নির্দেশ থাকলেও তাতে কিছুটা শিথিলতা দেখা গিয়েছিল। এবার পুরোপুরি ৫০% হাজিরার নির্দেশ বহাল রাখতে চলেছে রাজ্য। অত্যন্ত কড়াকড়ির সঙ্গে বিষয়টি দেখা হবে বলেই নবান্ন সূত্রে খবর। সূত্রের খবর, ইতিমধ্যেই বেশ কয়েকটি দফতর এই নির্দেশিকা জারিও করেছে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার সময় প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক শুরু হবে সব মুখ্যমন্ত্রীদের নিয়ে রাজ্যের তরফ এ উপস্থিত থাকবেন আলাপন বন্দ্যোপাধ্যায়।