Arjun Singh:তৃণমূলে ফিরছেন? অর্জুন বললেন ‘উচ্চাকাঙ্ক্ষা থাকাটা অপরাধ নয়’

Arjun Singh: অর্জুন সিংয়ের তৃণমূলে প্রত্যাবর্তন নিয়ে গত কয়েক দিন ধরে নানা জল্পনা চলছে রাজনৈতিক মহলে। এবার দিল্লিতে পা রেখে তৃণমূলে ফেরা নিয়ে নতুন ইঙ্গিত দিলেন ব্যারাকপুরের সাংসদ।

Arjun Singh:তৃণমূলে ফিরছেন? অর্জুন বললেন 'উচ্চাকাঙ্ক্ষা থাকাটা অপরাধ নয়'
ছবি - তৃণমূলে ফেরা নিয়ে ফের ইঙ্গিতপূর্ণ মন্তব্য অর্জুনের
Follow Us:
| Edited By: | Updated on: May 01, 2022 | 6:47 PM

নয়া দিল্লি: অর্জুন বাণে গত কয়েকদিন ধরেই বিদ্ধ হয়েছে কেন্দ্র সরকার(Central Government)। অস্বস্তি বেড়েছে পদ্মশিবিরের অন্দরে। ব্যারাকপুরের সাংসদের ‘ভোলবদলে’ জোরদার চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। দ্রুত কী তিনি তৃণমূলে (Trinamool) ফিরতে চলেছেন? সেই সম্ভাবনাও জোরালো হয়েছে। এদিকে অর্জুন সিংয়ের (Arjun Singh) সাফ দাবি কেন্দ্রীয় নীতির জেরেই চাপের মুখে পড়েছে পাট চাষিরা। পাট চাষি ও ব্যবসায়ীদের থেকে কেনা পণ্যের ঊর্ধ্বসীমা বেঁধে দেওয়ায় সমস্যায় পড়েছেন এই শিল্পের (jute industry) সঙ্গে জড়িত বহু মানুষ। এই সমস্যার সমাধানের জন্য শনিবার কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযূষ গোয়েলের (Union Textiles Minister Piyush Goyal) সঙ্গে প্রায় দেড় ঘণ্টার বৈঠক করেছেন তিনি। কিন্তু দিল্লি থেকে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তৃণমূলে যোগদানের বিষয়ে ধোঁয়াশা বজায় রাখলেন তিনি।

আগামী ৪ তারিখ পাট চাষিদের দুরাবস্থা নিয়ে জুট কমিশনারের অফিসের সামনে বিক্ষোভ দেখাতে চলেছে তৃণমূল কংগ্রেস। এই বিক্ষোভ কর্মসূচিতে অর্জুন যোগ দিতে পারেন বলেন জল্পনা শোনা গিয়েছিল। এদিন এই প্রসঙ্গে তিনি বলেন, “আমাকে অফিসিয়ালি কোনও ফোন বা চিঠি দিয়ে ডাকা হয়নি। ২১টি ট্রেড ইউনিয়ন দীর্ঘদিন থেকে এই আন্দোলন করছে। আমাদের যদি ডাকা হয় আমরা নিশ্চিত যাব”। এদিকে অর্জুনের বিদ্রোহের কারণ হিসাবে ইতিমধ্যেই দুটি কারণ উঠতে শুরু করেছে। কেউ কেউ বলছেন দলের মধ্যে নিজের ওজন বাড়াতেই এই ধরণের মন্তব্য করছেন অর্জুন। অন্যদিকে একটা অংশ মনে করছেন তৃণমূলে যাওয়ার রাস্তা প্রশস্ত করতেই আচমকা ‘বিদ্রোহী’ হয়ে উঠেছেন একদা দিলীপ ঘনিষ্ঠ এই বিজেপি নেতা।

এই প্রসঙ্গে অর্জুনকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “যে কোনও রাজনৈতিক কর্মী চাইবে সব সময় তাঁর এলাকার সমস্যার কথা তুলে ধরতে। আমিও তাই করছি। ২০১২ সাল থেকে আমার এলাকার পাট শিল্পের সঙ্গে জড়িত মানুষেরা মারাত্মক সমস্যা ভুগছেন। গত ১০ বছরে পাট শিল্প ধীরে ধীরে মরতে শুরু করেছে। এটা নিয়ে কথা বলা কোনও অপরাধ নয়। কেউ যদি ভাবে রাজনৈতিক উচ্চাকাঙ্ক্ষা নিয়ে আমি এটা করছি। তাহলে তারা তা ভাবতেই পারে। আমার কিছু যায় আসে না। রাজনীতিতে কিছুই অপরাধ নয়। কোনও রাজনৈতিক কর্মীর যদি রাজনৈতিক উচ্চাকাঙ্ক্ষা না থাকে তাহলে তিনি রাজনৈতিক কর্মীই নন”।

আরও পড়ুন- ‘মুখ্যমন্ত্রী ডাকলে কেন্দ্রের বিরুদ্ধে আন্দোলন করব’, হঠাৎ বোলবদল অর্জুনের