ভুয়ো টিকা-কাণ্ড শীর্ষ আদালতে, হাইকোর্টকে চ্যালেঞ্জ জানিয়ে সিবিআই তদন্তের দাবি

Fake Vaccine: ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে মূলত সিবিআই তদন্তের দাবি জানিয়েই এই মামলা দায়ের হয়েছে।

ভুয়ো টিকা-কাণ্ড শীর্ষ আদালতে, হাইকোর্টকে চ্যালেঞ্জ জানিয়ে সিবিআই তদন্তের দাবি
ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে সিবিআই তদন্ত চেয়ে সুপ্রিম কোর্টে মামলা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 17, 2021 | 3:52 PM

কলকাতা: কসবা ভুয়ো ভ্যাকসিন (Fake Vaccine) কাণ্ডের জল এ বার গড়াল সুপ্রিম কোর্টের (Supreme Court) দরজায়। ভুয়ো আইএএস দেবাঞ্জন দেবের কীর্তি নিয়ে হওয়া মামলায় কলকাতা হাইকোর্টের তরফে যে নির্দেশ দেওয়া হয়েছিল, সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়েই শীর্ষ আদালতে এই মামলা দায়ের হয়েছে। সূত্রের খবর, আদালতে স্পেশাল লিভ পিটিশন দায়ের করেছেন অজিত মিশ্র। কলকাতা হাইকোর্টেও তিনিই এই মামলাটি দায়ের করেছিলেন। ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে মূলত সিবিআই তদন্তের দাবি জানিয়েই এই মামলা দায়ের হয়েছে।

একই দাবি তুলে কলকাতা হাইকোর্টের বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায়ের এজলাসেও একটি মামলা দায়ের করা হয়েছিল। যদিও সেই সময় কলকাতা হাইকোর্ট জানায়, রাজ্যের তরফে ইতিমধ্যেই বিষয়টি নিয়ে তদন্ত শুরু করা হয়েছে। লালবাজারের তদন্তের গতিপ্রকৃতি সন্তোষজনক হওয়ায় এখনই সিবিআই তদন্তের প্রয়োজন নেই। এমনটা জানিয়ে কেন্দ্রীয় সংস্থা দিয়ে তদন্তের আর্জি খারিজ করে দেন হাইকোর্টের বিচারপতি। হাইকোর্টের সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়েই সুপ্রিম কোর্টে দায়ের করা হয়েছে এই মামলা।

মামলাকারীর দাবি, এই ভ্যাকসিন কাণ্ডে আরও বহু রাঘব-বোয়ালের নাম জড়িয়ে রয়েছে। হাইকোর্ট যতই বলুক, “কলকাতা পুলিশের সিটের তদন্তে আস্থা রেখে এখনই সিবিআই তদন্ত প্রয়োজনীয়তা নেই,” মামলাকারী এই যুক্তি মানতে নারাজ। তিনি পালটা প্রশ্ন করেছেন, ফরেন্সিক রিপোর্ট ছাড়াই প্রশাসন জানল কীভাবে যে ভ্যাকসিন ভুয়ো? এই মামলার তদন্ত সিবিআই-কে দিয়ে করালে তবেই প্রকৃত দোষীরা সাজা পাবেন, এমনটাই মনে করেন অজিত মিশ্র। যে কারণে এ বার কলকাতা হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে গেলেন আবেদনকারী। আরও পড়ুন: ফের শান্তিকুঞ্জের সামনে হাজির সিআইডি, শুভেন্দুর বাড়ির এলাকার ছবি তুলছেন গোয়েন্দারা

COVID third Wave