Kolkata: হচ্ছেটা কী! কলকাতা ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ‘উধাও’ রোগী!

CNMC: এবার দুর্ঘটনায় আহত রোগী উধাও হয়ে গেলেন হাসপাতাল থেকে। এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়াল স্বাস্থ্য মহলে। খোদ কলকাতা ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালেই (CNMC) ঘটেছে এমন ঘটনা।

Kolkata: হচ্ছেটা কী! কলকাতা ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতাল থেকে 'উধাও' রোগী!
হাসপাতাল থেকে উধাও রোগী। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 18, 2021 | 11:43 PM

কলকাতা: যত কাণ্ড সরকারি হাসপাতালে! এবার দুর্ঘটনায় আহত রোগী উধাও হয়ে গেলেন হাসপাতাল থেকে। এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়াল স্বাস্থ্য মহলে। খোদ কলকাতা ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালেই (CNMC) ঘটেছে এমন ঘটনা।

উধাও ওই রোগীর পরিবার সূত্রে খবর, গত ১০ ডিসেম্বর গভীর রাতে বাইক দুর্ঘটনায় মারাত্মক ভাবে জখম হন তন্ময় দত্ত নামে এক যুবক। চুঁচুড়ার বাসিন্দা ওই যুবক। তাঁকে সেদিন রাতেই তাঁকে নিয়ে আসা হয় কলকাতার এসএসকেএম হাসপাতালে। কিন্তু সেখানে বেড না পেয়ে ফিরে আসতে হয়। এর পর তাঁকে ভর্তি করা হয় ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে। রাত তিনটে নাগাদ তন্ময়কে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন ছিলেন তিনি।

কিন্তু শনিবার রাত ৩টের পর থেকে পথ দুর্ঘটনায় জখম ওই তরুণ হাসপাতাল থেকেই নিখোঁজ! তাঁর খোঁজ মিলছে না বলে অভিযোগ রোগীর পরিজনদের। এ নিয়ে বেনিয়াপুকুর থানায় অভিযোগ দায়ের হয়েছে। বিস্মিত রোগীর পরিজনদের কথায়, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোগী কী ভাবে উধাও হয়ে গেলেন?

তন্ময়ের দেখাশোনার জন্য হাসপাতালে ছিলেন তাঁর এক কাকা। তিনি জানান, ভোরের দিকে ঘুমিয়ে পড়েছিলেন। ঘুম ভেঙে তন্ময়ের বেডে গিয়ে দেখেন তিনি নেই! তাঁকে এদিক ওদিক খোঁজের পর কোথাও পাওয়া যায়নি। এ নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে জানানো হলে তাঁদের তরফে কোনও সহযোগিতা পাওয়া যায়নি বলে অভিযোগ রোগী পরিবারের। এর পর পুলিশের দ্বারস্থ হন তাঁরা। এদিকে এনিয়ে হাসপাতালা কর্তৃপক্ষের তরফে এম‌এসভিপি জানান, নিয়মানুযায়ী পুলিশকে গোটা বিষয়টি জানানো হয়েছে। যদিও প্রায় ১২ ঘণ্টা কেটে গেলে কোথাও খোঁজ মেলেনি ওই অসুস্থ যুবকের।

এ নিয়ে বেনিয়াপুকুর থানায় অভিযোগ দায়ের করেছে হাসপাতাল থেকে উধাও হয়ে যাওয়া রোগীর পরিবার। রোগীর পরিজনদের বক্তব্য, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোগী কী ভাবে উধাও হয়ে গেল? তন্ময়ের মা কাঁদতে কাঁদতে বলেন, “সব জায়গায় খুঁজছি কোথাও পাচ্ছি না। আমি হাসপাতালের নীচে ছিলাম। ওর কাকা থাকত ওপরে। ওর মাথায় চোট ছিল। মেন্টালি ডিস্টার্বড ছিল, কোথায় চলে গেছে কেউ বলতে পারছে না”। বলতে বলতে ফের কান্নায় ভেঙে পড়েন তিনি।

তন্ময়ের এক আত্মীয় জানান তাঁরা হাসপাতাল কর্তৃপক্ষকে বিষয়টা জানালেও তাঁরা কেউ পাত্তা দিতে চাাননি। এমনকী সহযোগিতা মেলেনি। কেউ একটা বার দেখা করে খোঁজখবরও নেননি। চিকিৎসক, নার্স কেউ জানাননি। নার্সরা বলছেন, ‘জানি না’। ‘পেশেন্ট পার্টিকে ওঁরা মানুষ বলেই মনে করেন না। কী চিকিৎসা হচ্ছে তা জানতে গেলেও নার্সরা বলে দেন আমরা এক্সপ্লেন করতে পারব না’। এমনই সব চূড়ান্ত অভিযোগ ওই রোগীর পরিজনদের। এদিকে পুরুষ ওয়ার্ডে মহিলাদের ঢুকতে দেওয়া হচ্ছে না। এখন কী করবেন তাঁরা কিছুই বুঝে উঠতে পারছেন না।

এদিকে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে দায়সারা উত্তর দেওয়া হয়েছে। জানানো হয় হাসপাতাল থেকে পুলিশকে জানানো হয়েছে। তারা বিষয়টা দেখছে। ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসা পরিষেবায় এমনই নানাবিধ অভিযোগ করছেন অন্য রোগী পরিজনরাও। এদিকে নিখোঁজ রোগীর এখনও খোঁজ মেলেনি বলে খবর।

আরো পড়ুন: KMC Election 2021: শেষ মুহূর্তের পুলিশি প্রস্তুতি খতিয়ে দেখতে রাতেই শহর ঘুরলেন নগরপাল সৌমেন মিত্র