ভোট পরবর্তী হিংসায় প্রভাবিতদের নিরাপত্তার দেওয়ার দাবিতে মামলা হাইকোর্টে

সূত্রের খবর, বুধবারই এই মামলার শুনানি হবে হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে।

  • TV9 Bangla
  • Published On - 19:46 PM, 4 May 2021
ভোট পরবর্তী হিংসায় প্রভাবিতদের নিরাপত্তার দেওয়ার দাবিতে মামলা হাইকোর্টে
ফাইল চিত্র।

কলকাতা: ভোটের ফলাফল প্রকাশ্যে আনার পরই রাজ্যে হিংসা এবং হানাহানীর খবর উঠে আসতে শুরু হয়েছে। বিরোধীদের অভিযোগ, গত ৪৮ ঘণ্টায় কমপক্ষে ১২ জন কর্মী সমর্থকদের মৃত্যু হয়েছে। বিষয়টি নিয়ে এ বার কলকাতা হাইকোর্টে একটি মামলা দায়ের করলেন আদালতের আইনজীবী সুস্মিতা সাহা দত্ত।

মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি আইপি মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে একটি মামলা চলাকালীন বিষয়টি উল্লেখ করেন আইনজীবী সুস্মিত সাহা দত্ত। এরপর আদালত অনুমতি দিলে মামলাটি দায়ের করেন। সূত্রের খবর, বুধবারই এই মামলার শুনানি হবে হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে।

আইনজীবী সুস্মিতা সাহা দত্ত আবেদনে জানান, বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণার পর সারা রাজ্যে জুড়ে শুরু হয়েছে খুন-সহ রাজনৈতিক সংঘর্ষ। এই রাজনৈতিক হানাহানি কারণে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন, রাজ্যের পুলিশ তাঁদের নিরাপত্তা নিশ্চিত করুক। প্রয়োজনে কেন্দ্রের স্বরাষ্ট্র মন্ত্রকের সাহায্য নেওয়ার কথাও বলা হয়েছে।

আরও পড়ুন: ‘দিদি’র শপথে আমন্ত্রিত ‘দাদা’, দিলীপ-বিমান এবং পিকে-র নামও তালিকায়

এ ছাড়াও আক্রান্তরা থানায় গিয়ে অভিযোগ জানাতে পারছেন না বলে অভিযোগ উঠছে। এর জন্য রাজ্য পুলিশকে প্রতিটি জেলায় কন্ট্রোল রুম খোলার আবেদন জানানো হয়েছে। এতে থানায় না গিয়ে ই-মেইল মারফত অভিযোগ জানানো যায়। গোটা মামলায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রককেও অ্যাটাচ করেছেন আইনজীবী।

আরও পড়ুন: আর সার্টিফিকেশনের অপেক্ষা নয়, রিপোর্ট পরে এলেও চলবে! বাড়িতেই কোভিড রোগীর মৃত্যুর ক্ষেত্রে নয়া সিদ্ধান্ত