Sreebhumi Durga Puja: ২ দিনেই রেকর্ড ভিড় শ্রীভূমিতে, কত লোক জানলে চোখ কপালে উঠবে…

Durga Puja: হিসাবমতো পুজো শুরু হয় ষষ্ঠী থেকে। কারণ, সেদিনই দেবীর বোধন। তবে এবার মহালয়ার আগের দিন থেকেই কার্যত পুজো শুরু হয়ে গিয়েছে শ্রীভূমিতে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভার্চুয়ালি এই পুজোর উদ্বোধন করেছেন বৃহস্পতিবারবার।

Sreebhumi Durga Puja: ২ দিনেই রেকর্ড ভিড় শ্রীভূমিতে, কত লোক জানলে চোখ কপালে উঠবে...
প্রতিপদেই এই ভিড়। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 16, 2023 | 6:13 PM

কলকাতা: উইকেন্ডে মহালয়া। তাই বাঙালির পুজো মোড এবার কিছুটা আগে থেকেই অন। শনিবার রাতে একাধিক পুজোমণ্ডপে মানুষের ভিড় দেখা গিয়েছে। রবিবার সকাল থেকেই লাইন প্যান্ডেলে প্যান্ডেলে। দুপুরের পর থেকে তো রীতিমতো লম্বা লাইন। দু’দিনেই চমকে দিয়েছে কলকাতার অন্যতম সেরা পুজো শ্রীভূমি স্পোর্টিং ক্লাব। এবার তাদের হাত ধরেই কলকাতায় এসেছে স্বপ্নের ডিজনিল্যান্ড। এই পুজোর উদ্যোক্তা সুজিত বসু জানালেন, দু’দিনে ২ লক্ষ মানুষ এসেছেন এই পুজো দেখতে।

হিসাবমতো পুজো শুরু হয় ষষ্ঠী থেকে। কারণ, সেদিনই দেবীর বোধন। তবে এবার মহালয়ার আগের দিন থেকেই কার্যত পুজো শুরু হয়ে গিয়েছে শ্রীভূমিতে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভার্চুয়ালি এই পুজোর উদ্বোধন করেছেন বৃহস্পতিবারবার। সেদিন থেকেই একটু একটু ভিড় শুরু। গত দু’দিনে রেকর্ড ভিড়, বলছেন শ্রীভূমির প্রধান উদ্যোক্তাই।

দ্বিতীয়ায় রীতিমতো তিল ধারণের জায়গায় অভাব দেখা দিয়েছে। এদিকে শ্রীভূমির পুজোর কারণে সাধারণ মানুষের যাতে কোনও সমস্যা না হয়, সে কথা মাথায় রেখেই প্রশাসনিক আয়োজন করতে বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার পুজো উদ্বোধন করেই তিনি জানান, পুজো উদ্যোক্তারা পুলিশের সঙ্গে সমন্বয় রেখে যেন সবটা সামাল দেন।

বিধাননগর থেকে বিমানবন্দরগামী অত্যন্ত ব্যস্ত রাস্তা ভিআইপি রোড। শ্রীভূমির পুজো একেবারেই ভিআইপি রোডের কাছে। ফলে এই পুজো দেখতে ভিড় যত বাড়ে, তত যানচলাচলের গতি শ্লথ হতে শুরু করে। অন্যদিকে কিছুটা এগিয়েই দমদম পার্কের পুজোর চাপও এই ভিআইপি রোডের উপর থাকে। ফলে বিধাননগর পুলিশ কমিশনারেটকে সদা জাগরুক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।