Recruitment Scam: পুরনিয়োগ দুর্নীতি মামলায় অয়ন শীল ঘনিষ্ঠ দেবেশকে তলব CBI-এর

Recruitment Scam: সিবিআই জানতে চাইছে, মিডলম্যান হিসাবে আর কে কে কাজ করতেন। কার কাছ থেকে টাকা নিয়ে কার হাতে দিতেন নিয়ে, এই সংক্রান্ত যাবতীয় তথ্য দেবেশের থেকে পেতে চাইছেন তদন্তকারীরা। তাঁর বয়ান এদিন রেকর্ড করা হবে।

Recruitment Scam: পুরনিয়োগ দুর্নীতি মামলায় অয়ন শীল ঘনিষ্ঠ দেবেশকে তলব CBI-এর
সিবিআই। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 08, 2024 | 12:11 PM

কলকাতা: পুরসভা নিয়োগ দুর্নীতি মামলায় অয়ন শীল ঘনিষ্ঠ দালাল দেবেশ চক্রবর্তীকে তলব করল সিবিআই। ইতিমধ্যেই পুরনিয়োগ দুর্নীতি মামলায় চার্জশিট জমা করেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। তাতে দেখা যাচ্ছে, দেবেশ চক্রবর্তী ও ওরফে কানুর নাম রয়েছে। তারপরই তাঁকে তলব করা হয়। সোমবার তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার কথা বলা হয়েছে। দেবেশ মূলত মিডলম্যানের কাজ করতেন বলে তদন্তকারীরা জানতে পেরেছেন। সিবিআই জানতে চাইছে, মিডলম্যান হিসাবে আর কে কে কাজ করতেন। কার কাছ থেকে টাকা নিয়ে কার হাতে দিতেন নিয়ে, এই সংক্রান্ত যাবতীয় তথ্য দেবেশের থেকে পেতে চাইছেন তদন্তকারীরা। তাঁর বয়ান এদিন রেকর্ড করা হবে।

সিবিআই-এর হাতে আরও তথ্য রয়েছে, অয়ন ঘনিষ্ঠ দেবেশই ৬০০ জনেরও বেশি চাকরিপ্রার্থীকে নিয়োগের জন্য পাঠিয়েছিলেন। সূত্রের খবর, পুরনিয়োগ দুর্নীতি মামলায় তদন্তকারীদের নজরে রয়েছেন একাধিক প্রভাবশালী। তাঁদের মধ্যে নেতা মন্ত্রীরাও রয়েছেন বলে খবর। তালিকা ধরে একে একে সবাইকেই তলব করা হবে বলে খবর।

প্রসঙ্গত, চলতি সপ্তাহেই পুরনিয়োগ দুর্নীতি মামলায় চার্জশিট জমা করে সিবিআই। তাতে প্রথমেই নাম রয়েছে দক্ষিণ দমদম পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান পাঁচু গোপাল রায় ও ‘মিডলম্যান’ অয়ন শীল। চার্জশিটে সিবিআই উল্লেখ করেছে, অতিমারি পরিস্থিতিতে দক্ষিণ দমদম পৌরসভায় হঠাৎ করেই ২৯ জনের চাকরি হয়ে গিয়েছিল। সিবিআই-এর বক্তব্য, এই নিয়োগে দুর্নীতি রয়েছে। নিয়ম মেনে এই নিয়োগ হয়নি।