Bonny Sengupta: বিপদ বুঝে কেঁদেই ফেলেছিলেন, টাকা ফেরত দিলেন টলিউড অভিনেতা বনি সেনগুপ্ত

Bony Sengupta: নিয়োগ দুর্নীতি মামলায় দুবার জিজ্ঞাসাবাদ করা হয় বনিকে। কুন্তল ঘোষের কাছ থেকে টাকা নেওয়ার সূত্র ধরেই জিজ্ঞাসাবাদ করা হয়েছিল বনিকে।

Bonny Sengupta: বিপদ বুঝে কেঁদেই ফেলেছিলেন, টাকা ফেরত দিলেন টলিউড অভিনেতা বনি সেনগুপ্ত
ইডি অফিসে বনি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 17, 2023 | 11:58 AM

কলকাতা:  রাজ্যে শিক্ষায় নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষের কাছ থেকে ৪০ লক্ষ টাকা নিয়েছিলেন বনি সেনগুপ্ত।  এবার সেই টাকা ফেরত দিলেন অভিনেতা।  সূত্রের খবর, তিনি ডিমান্ড ড্রাফটে কুন্তলের অ্য়াকাউন্টে টাকা দিয়েছেন। নিয়োগ দুর্নীতি মামলায় ইতিমধ্যেই দু’বার জিজ্ঞাসাবাদ করা হয় বনিকে। গত বৃহস্পতিবারই প্রথম ইডির দফতরে ডেকে পাঠানো হয়েছিল টলিউড অভিনেতাকে।  তিনিই প্রথম অভিনেতা, যাঁকে নিয়োগ দুর্নীতিতে তলব করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। বনিকে এর আগে দু’দফায় সকাল থেকে রাত পর্যন্ত জেরা করেছিলেন ইডি আধিকারিকরা।  প্রথম দফার জেরার মুখে বনিকে দৃশ্যত ‘কুল’ দেখাচ্ছিল। ভিতর ভিতর যে তিনি চাপে রয়েছেন, তা দৃশ্যত বোঝা যায়নি। সূত্রের খবর, দ্বিতীয় দফার জেরার পর কার্যত ভেঙে পড়েছিলেন বনি। তিনি ইডিকে কুন্তলের কাছ থেকে পাওয়া টাকা ফেরত দেওয়ার ইচ্ছাপ্রকাশ করেছিলেন।

সিজিও কমপ্লেক্সের বাইরে দাঁড়িয়েই বনি সাংবাদিকদের জানিয়েছিলেন, কুন্তল তাঁকে ৪০ লক্ষ টাকা দিয়ে গাড়ি কিনতে সাহায্য করেন। কোনও লিখিত চুক্তি না হলেও বনি কুন্তলের কাছে মৌখিক প্রতিশ্রুতিবদ্ধ ছিলেন যে দুটি ছবিতে বিনা পারিশ্রমিকে কাজ করে দেবেন। পরে তা না হওয়ায় কুন্তলের আয়োজিত একাধিক অনুষ্ঠানে উপস্থিত হয়ে কাজ করে সেই অর্থের ঋণ মিটিয়েছিলেন। ইডি-র কাছেও তেমনটাই দাবি করেছিলেন বনি। কিন্তু কুন্তলের সঙ্গে হওয়া তাঁর চুক্তির কোনও প্রামাণ্য বা নথি তিনি তদন্তকারীদের দেখাতে পারেননি। এরপরই বনি ইডি কর্তাদের জানিয়েছিলেন, তিনি টাকা ফেরত দিয়ে দেবেন।

কীভাবে সেই টাকা ফেরাবেন, তা নিয়ে অবশ্য দোলাচলে ছিলেন বনি। টাকা কীভাবে জোগাড় করবেন, সেই চিন্তা ও গোটা পরিস্থিতির চাপে সেসময়ে ইডি কর্তাদের সামনে বনি কেঁদেও ফেলেছিলেন বলে সূত্রের খবর। গত মঙ্গলবার শেষবার তাঁকে ডেকে পাঠানো হয়েছিল।  গাড়ি এবং টাকার নথিপত্র নিয়ে দ্বিতীয় বার ডেকেছিল ইডি। সেসময়ে অবশ্য সাংবাদিকদের মুখোমুখি হননি বনি।  শেষমেশ বৃহস্পতিবার বনি ডিমান্ড ড্রাফ্টে সেই টাকা ফেরত দেন।