Shankha Ghosh Death: ‘ভয় পেতাম, শঙ্খ দা আর কতদিন থাকবেন…? কবি প্রয়াণে শোকাহত সাহিত্যিক শীর্ষেন্দু

কবি শঙ্খ ঘোষের প্রয়াণে শোকস্তব্ধ সাহিত্য জগৎ। সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন 'আমার কিছু বলার ভাষা নেই।'

  • TV9 Bangla
  • Published On - 14:20 PM, 21 Apr 2021

চলে গেলেন কবি শঙ্খ ঘোষ (Shankha Ghosh)। প্রবীণ কবির মৃত্যুতে শোকের ছায়া দুই বাংলায়। তাঁর মৃত্যুর সঙ্গে সঙ্গে শেষ হয়ে গেল একটা বর্ণময় অধ্যায়। জ্ঞানপীঠ পুরস্কারে সম্মানিত কবি শঙ্খ ঘোষ আজ সকালে তাঁর বাসভবনে প্রয়াত হন। ১৪ এপ্রিল কোভিডে (COVID) আক্রান্ত হয়েছিলেন তিনি। গতকাল রাত থেকে তাঁর শারীরিক অবস্থা ক্রমশ খারাপ হয়। আজ সকালে ভেন্টিলেটরে দেওয়া হয় তাঁকে। চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ হয়। সাড়ে এগারোটায় খুলে নেওয়া হয় ভেন্টিলেটর।

TV9 বাংলা থেকে সাহিত্যক শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “কী বলব, কোনও ভাষা নেই। অবশ্য বয়স হয়েছিল। কোভিড আক্রান্ত হয়েছিলেন। আশঙ্কা একটা ছিলই। আমি প্রায় সময়ই খবর নিতাম। ইদানিং বেশী কথাও বলতে পারতেন না। বার্ধক্যজনিত বিকলতাও দেখা দিয়েছিল।” শীর্ষেন্দু মুখোপাধ্যায় আরও বলেন,”ভয় পেতাম, যে শঙ্খদা আর ক’দিন থাকবেন আর আমাদের মাঝখানে। এই আশঙ্কাতো হয়ই। আর আজ সকালে আকস্মিক এই খবরটা পেলাম। আমি শুনেছি অত বড় মাপের মানুষ কিন্তু তাঁর ছোট ফ্ল্যাটের দরজা সবসময় উন্মুক্ত থাকত সাহিত্যিক এবং সাহিত্যপ্রেমীদের জন্য।”