এখনই টোকেন নয়, সিদ্ধান্ত নিয়েও পিছু হঠল মেট্রো! তবে কি ফের চোখ রাঙাচ্ছে করোনা পরিস্থিতি

কিছুদিন আগে মেট্রো রেলের (Metro Railway) তরফে একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়, স্মার্ট টোকেন ব্যবস্থা চালু করা হচ্ছে।

এখনই টোকেন নয়, সিদ্ধান্ত নিয়েও পিছু হঠল মেট্রো! তবে কি ফের চোখ রাঙাচ্ছে করোনা পরিস্থিতি
ফাইল ছবি।
Follow Us:
| Updated on: Mar 12, 2021 | 8:00 PM

কলকাতা: করোনা পরিস্থিতি নজরে রেখে ফের সিদ্ধান্ত বদল মেট্রো রেলের (Metro Railway)। এখনই স্মার্ট টোকেন নয়। আপাতত শুধুই স্মার্ট কার্ড ব্যবহার করে যাতায়াত করতে পারবেন যাত্রীরা। মেট্রোর এই সিদ্ধান্তে নতুন করে উদ্বেগের ছায়া যাত্রী মহলে। তা হলে কি করোনা পরিস্থিতি আবার খারাপ হচ্ছে, প্রশ্ন বিভিন্ন মহলে।

আগামী ১৫ মার্চ থেকে মেট্রোতে স্মার্ট টোকেন চালু হওয়ার কথা ছিল। হঠাৎই শুক্রবার কর্তৃপক্ষ জানায়, এখনই স্মার্ট টোকেন চালু করা হবে না। যেমন স্মার্ট কার্ড ব্যবহার করে যাত্রীরা যাতায়াত করছেন, সেভাবেই যেতে হবে।

আরও পড়ুন: ভোট হওয়ার আগেই একটি কেন্দ্রে জয়ের আশা দেখছে বিজেপি

অন্যান্য শহরের মতোই কলকাতার লাইফলাইন এই মেট্রো রেল। প্রতিদিন কয়েক লক্ষ যাত্রী যাতায়াত করেন মেট্রোতে। বহরেও বাড়ছে কলকাতার মেট্রো পরিষেবা। বাড়ছে যাত্রী সংখ্যাও। কিন্তু এই যাত্রীদের একটা বড় অংশ মেট্রো পথে যাতায়াতের জন্য ভরসা রাখেন টোকেনে। কিছুদিন আগে মেট্রো রেলের তরফে একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়, স্মার্ট টোকেন ব্যবস্থা চালু করা হচ্ছে। ১৫ মার্চ থেকে তা চালু হওয়ার কথা ছিল। সূত্রের খবর, করোনার সংক্রমণ নতুন করে বাড়তে থাকায় সিদ্ধান্ত বদল করল মেট্রো রেল।