‘কোন পদ্ধতিতে ডিজিপি নিয়োগ রাজ্যের?’ রিপোর্ট তলব রাজ্যপালের

আবারও মমতাকে (Mamata Banerjee) ট্যাগ করে একগুচ্ছ টুইট করলেন জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)।

'কোন পদ্ধতিতে ডিজিপি নিয়োগ রাজ্যের?' রিপোর্ট তলব রাজ্যপালের
রাজ্যপাল জগদীপ ধনখড়, ফাইল চিত্র।
tannistha bhandari

|

Jun 03, 2021 | 4:13 PM

কলকাতা: ফের একবার সংঘাতে রাজ্যপাল ও রাজ্য সরকার। এবার ইস্যু রাজ্য পুলিশের ডিজি নিয়োগের পদ্ধতি। নিয়োগের ক্ষেত্রে সুপ্রিম কোর্টের নির্দেশ মানা হয়েছে কিনা তা নিয়ে প্রশ্ন তুলে টুইট করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এই বিষয়ে রিপোর্টও তলব করেছেন তিনি। বৃহস্পতিবার সরাসরি রাজ্য পুলিশের ডিজি পদে বীরেন্দ্র–কে পুনর্বহাল করার ক্ষেত্রে প্রশ্ন তুলে টুইটারে রাজ্য সরকারের কড়া সমালোচনা করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। ডিজিপি নিয়োগ নিয়ে রিপোর্ট তলব করলেন তিনি।

মুখ্যমন্ত্রীকে ট্যাগ করে ওই টুইট করেছেন ধনখড়। ফলে ফের রাজভবন–নবান্ন সংঘাতের ছবি সামনে আসছে। তিনি টুইটে লিখেছেন লেখেন, ‘‌মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের উচিৎ ভারপ্রাপ্ত কাউকে অস্থায়ীভাবে নিয়োগ না করে ইউপিএসসি প্যানেলের মধ্যে থেকে একজনকে ডিজিপি পদে নিয়োগ করা। সুপ্রিম কোর্টের নির্দেশ মানা উচিত রাজ্য সরকারের। ২০১৯ সালের ৬ জানুয়ারি পশ্চিমবঙ্গ সরকারের আবেদন নাকচ করেছিল সুপ্রিম কোর্ট’।

আরও পড়ুন: ৩ ঘণ্টার জন্য খুলবে রেস্তোরাঁ-পানশালা, বণিক সভার বৈঠকে ছাড়পত্র মমতার

বীরেন্দ্র ছিলেন মুখ্যমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা। তার পরে তাঁকে রাজ্য পুলিশের ডিজি পদে নিয়োগ করেন মমতা। বিধানসভা নির্বাচনের আগে তাঁকে ওই পদ থেকে সরিয়ে দেয় নির্বাচন কমিশন। যদিও ভোট মিটতেই বীরেন্দ্রকে ফের ডিজি পদে ফিরিয়ে আনেন মুখ্যমন্ত্রী। রাজ্য সরকারের তরফে কখনও বলা হয়নি যে বীরেন্দ্রকে অস্থায়ী ভাবে নিয়োগ করা হয়েছে। এ ব্যাপারে এখনও নবান্নের তরফে কিছু জানানো হয়নি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla