Sovan and Baisakhi: আলো বন্ধের পর সুজিতের পুজোয় হাজির শোভন-বৈশাখী, বুর্জ খালিফা দেখে মুগ্ধ জুটি বললেন…

Durga Puja 2021: লেক টাউনের বুর্জ খালিফা দেখে বৈশাখী বললেন, "মানুষের এক্সপেক্টেশন কানায় কানায় পূর্ণ। যেমন সুন্দর মণ্ডপ, তেমন প্রতিমা। মন ভরে গিয়েছে।''

Sovan and Baisakhi: আলো বন্ধের পর সুজিতের পুজোয় হাজির শোভন-বৈশাখী, বুর্জ খালিফা দেখে মুগ্ধ জুটি বললেন...
শ্রীভূমির পুজো মণ্ডপে শোভন-বৈশাখী। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 13, 2021 | 8:01 AM

কলকাতা: করোনাবিধি ভেঙে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের বুর্জ খালিফার আদলে প্যান্ডেল দেখতে ভিড় উপচে পড়ায় মন্ত্রী সুজিত বসুর পৌরহিত্যে এই পুজো নিয়ে বিতর্ক তৈরি হয়েছে আগে। তার পর বিমান অবতরণে অসুবিধা করছে প্যান্ডেলের আলোর ঝলকানি। এই কারণে পুলিশে (Bidhannagar Police) অভিযোগ দায়েরের পর সপ্তমীর রাতে নিভে যায় মণ্ডপ সজ্জার আলো। বন্ধ করে দেওয়া হয় প্যান্ডেল দর্শন। যদিও উদ্যোক্তাদের দাবি, ভিড় এড়াতেই এই উদ্যোগ। আর সেই আলো নেভার পর শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের তৈরি বুর্জ খালিফা দেখতে হাজির শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee) ও বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Baisakhi Banerjee)।

সপ্তমীর রাত। মন্ত্রী সুজিত বসুর পুজো দেখতে লেকটাউনে হাজির হলেন কলকাতার প্রাক্তন মেয়র। সঙ্গে বান্ধবী। বলাই বাহুল্য, রংমিলান্তি পোশাকেই হাজির হয়েছিলেন শোভন-বৈশাখী জুটি। বুর্জ খালিফার আদলে প্যান্ডেল দেখে মুগ্ধ তাঁরা। ঘুরে ঘুরে দেখলেন মণ্ডপে শিল্পীদের কারুকাজ। তার পর দুজনেই উচ্ছ্বসিত প্রশংসা করলেন।

শোভন বলেন, দুবাইয়ের সবচেয়ে উঁচু বাড়ির যে আকর্ষণ তা কলকাতায় এনে ফেলেছেন সুজিত বসু। দমকল মন্ত্রীর পুজোর প্রশংসায় পঞ্চমুখ শোভনের কথায়, সারা পৃথিবীর যে আকর্ষণ তা কলকাতায় নিয়ে এসে ফেলা, যেভাবে উপস্থাপনা করেছে তা অন্যরকম। সুজিত বসুর এটা ‘সাম্প্রতিক উপস্থাপনা’ বলে মন্তব্য শোভনের।

আর লেকটাউনের বুর্জ খালিফা দেখে মুগ্ধ বৈশাখী বলেন, “অনেক পুজো নিয়ে গিমিক থাকে, মিডিয়া একটা ক্রেজ় তৈরি করে দেয়। তবে যে ভিড় দেখছিলাম, মানুষ জনসমুদ্র দেখে অন্যরকম ভেবেছিলাম। তবে মানুষের এক্সপেক্টেশন কানায় কানায় পূর্ণ। যেমন সুন্দর মণ্ডপ, তেমন প্রতিমা। মন ভরে গিয়েছে।”

তার পর আবার ‘বাজল তোমার আলোর বেণু’ গানের এককলি গেয়ে ফেলেন বুর্জ খলিফায় মুগ্ধ বৈশাখী। সপ্তমীর আনন্দ এভাবেই করলেন তাঁরা। পুজোর ১ মাস আগে থেকেই বিভিন্ন জায়গায় দেখা যাচ্ছে ‘পুজোর সেরা জুটি’ হিসেবে প্রায় খেতাব ছিনিয়ে আনার মুখে শোভন-বৈশাখী। কখনও টুং টাং করে পিয়োনো বাজাচ্ছেন, কখনও আবার ঘোড়ার গাড়িতে চড়ছেন। তো কখনও আবার বলিউডি গানে নাচ করছেন। শোভন-বৈশাখী আছেন নিজেদের মতই। একেবারে পুজোর সেলিব্রেশন মুডে।

আরও পড়ুন: আঁধারে পুজো: ‘বুর্জ খলিফার’ নীচে ‘আধখানা’ বুক নিয়ে পরভিনের মলিন সংসার

এদিকে মাঝ রাত থেকে বন্ধ থাকার পর অষ্টমীর সকাল থেকে আবারও ক্লক টাওয়ার মোড় থেকে শ্রীভূমি বুর্জ খালিফা মণ্ডপ দর্শনে আসার রাস্তা খুলে দেওয়া হয়েছে। যদিও রাতেও খোলা ছিল রাস্তা। সেটা গোলাঘাটা থেকে বুর্জখালিফা মণ্ডপ আসার পথটা। সকালেও চোখে পড়ছে মাস্ক ও সামাজিক দূরত্ব ছাড়া দর্শকদের।

আরও পড়ুন: Corona Update: গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনার বলি ২, রাজ্যে ১০! জানেন আপনার জেলার পরিস্থিতি?