Srabanti Chatterjee: বেজির গলায় শিকল বেঁধে ছবি তুললেন কেন? চার ঘন্টা জিজ্ঞাসাবাদ শ্রাবন্তীকে

Srabanti Chatterjee: মঙ্গলবার ফের হাজিরা দিতে হবে শ্রাবন্তীকে। সঙ্গে অন্যান্য সহকর্মীদেরও আসতে বলা হয়েছে।

Srabanti Chatterjee: বেজির গলায় শিকল বেঁধে ছবি তুললেন কেন? চার ঘন্টা জিজ্ঞাসাবাদ শ্রাবন্তীকে
শ্রাবন্তীর সেই ভাইরাল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 07, 2022 | 8:17 PM

কলকাতা: কয়েকদিন আগেই অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের একটি ছবি ভাইরাল হয়, যেখানে তাঁর হাতে ছিল একটি বেজি। বেজির গলায় শিকল বাঁধা কেন, তা নিয়েই প্রশ্ন ওঠে। বিতর্কের জেরে ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোলের তরফ থেকে নোটিস পাঠানে হয়েছিল অভিনেত্রীকে। সোমবার সেখানেই হাজিরা দেন তিনি। প্রায় চার ঘণ্টা ধরে চলে জিজ্ঞাসাবাদ। শুধু তাই নয়, মঙ্গলবারও ফের তলব করা হয়েছে তাঁকে। কোথায় রয়েছে ওই বেজি? নিজের বাড়িতে আছে নাকি অন্য কোথাও গিয়ে এই ছবি তোলা হয়েছে? কেন এমন ছবি পোস্ট করলেন অভিনেত্রী? এই সব বিষয়ে শ্রাবন্তীকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে সূত্রের খবর।

সোমবার সকালে ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল সেলের জিজ্ঞাসাবাদ এড়াতে প্রথমে অরণ্য ভবনে উচ্চপদস্থ আধিকারিকের কাছে যান অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। তারপর সেখান থেকে বেরিয়ে সোজা চলে যান ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল সেলের দফতরে। শিকল বেঁধে বেজির সঙ্গে ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করায় তাঁকে সমন করা হয়েছিল। তারই জবাব দিতে এ দিন সল্টলেকের ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল সেলের অফিসে যান শ্রাবন্তী।

কিছুদিন আগে ওই ছবি পোস্ট করেন অভিনেত্রী। সেই পোস্ট নজরে আসার পর ফেব্রুয়ারির ১৫ তারিখে তাঁকে সমন করে ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল সেল। তাঁকে দ্রুত হাজিরা দেওয়ার কথা বলা হয়েছিল। সময় চেয়ে ছিলেন শ্রাবন্তী। তৃতীয়বারের নোটিসে এ দিন হাজিরা দেন তিনি। তাঁকে ওই প্রাণীর বিষয়ে একাধিক প্রশ্ন করা হয়েছে বলে সূত্রের খবর।

এ দিন প্রায় ৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর পুনরায় মঙ্গলবার অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায় ও তাঁর শ্যুটিং ইউনিটে যাঁরা কাজ করেন, তাঁদের সবাইকে ডেকে পাঠানো হয়েছে ওয়াইল্ডলাইফ ক্রাইম কন্ট্রোল সেলের দফতরে।

সূত্রের খবর, জিজ্ঞাসাবাদে আধিকারিকরা জানতে পেরেছেন দক্ষিণ ২৪ পরগনায় বারুইপুরে একটি শুটিং প্রোমোশনের সময় বন্যপ্রাণী হাতে নিয়ে ওই ছবিটি তুলেছিলেন অভিনেত্রী। আর সেটাই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন তিনি। বন্যপ্রাণী সংরক্ষণ আইন অনুযায়ী, এ ভাবে কোনও প্রাণীকে শিকলে বেঁধে রাখা অপরাধ। আর শ্রাবন্তীর মতো একজন অভিনেত্রী এই কাজ করলে, অনেকেই প্রভাবিত হতে পারেন, এমন আশঙ্কা থেকেই কড়া ব্যবস্থা নেওয়া হেছে বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন: রীতেশ, জয়প্রকাশদের সঙ্গে ‘গোপন’ বৈঠকে লকেট, পুরনো নেতাদের মনের কথা জানতে চান সাংসদ?

আরও পড়ুন:  ‘মুখ্যমন্ত্রীর চোখের ইশারায় মহিলা বিধায়করা শারীরিক নির্যাতন করেছে রাজ্যপালকে’, বিস্ফোরক শুভেন্দু