Subhranshu Roy on Mukul Roy: ‘বাবা সুস্থ নয়, সময় দিন’, মুকুলের বেফাঁস মন্তব্যের পর বললেন পুত্র শুভ্রাংশু

Subhranshu Roy on Mukul Roy: ‘পৌর নির্বাচনে সারা পশ্চিমবাংলা জুড়ে জয়ী হবে ভারতীয় জনতা পার্টি।’ এমন মন্তব্য করেছেন মুকুল রায়।

Subhranshu Roy on Mukul Roy: 'বাবা সুস্থ নয়, সময় দিন', মুকুলের বেফাঁস মন্তব্যের পর বললেন পুত্র শুভ্রাংশু
Follow Us:
| Edited By: | Updated on: Dec 25, 2021 | 12:41 AM

কলকাতা : বাবা অসুস্থ, বাবা যা বলেছেন, তা দলের কথা নয়। শুক্রবার বোলপুরে মুকুল রায়ের মন্তব্যের পর এমনটাই বললেন বিধায়ক-পুত্র শুভ্রাংশু রায়। তিনি জানান, শারীরিকভাবে সুস্থ না হওয়ায় ভারসাম্য হারিয়ে ফেলেছেন মুকুল রায় সেই কারণে এই রকম মন্তব্য করছেন। বাবার চিকিৎসা চলছে বলেও জানিয়েছেন শুভ্রাংশু।

বোলপুরে মুকুল রায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেছেন,   ‘পৌর নির্বাচনে সারা পশ্চিমবাংলা জুড়ে জয়ী হবে ভারতীয় জনতা পার্টি।’ শুধু তাই নয়, তাঁকে বলতে শোনা যায়,  ‘ভারতীয় জনতা পার্টি মানেই তৃণমূল।’ আর এই মন্তব্য ঘিরেই জল্পনা বাড়ে বাংলার রাজনীতিতে। আসলে কি নেহাত ভুলবশত বলছেন, নাকি এর পিছনে অন্য কোনও উদ্দেশ্য আছে? এমন প্রশ্নই উঠতে শুরু করেছে।

মুকুলের এই মন্তব্য ঘিরে জল্পনা বাড়ার পরই শুভ্রাংশু রায় বলেন, ‘আমার বাবা দীর্ঘদিন ধরে ডায়াবেটিসে ভুগছেন। সম্প্রতি মা চলে গিয়েছেন, বাবাও কোভিডে আক্রান্ত হয়েছিলেন।’ তারপর থেকেই বাবা অসুস্থ বলে উল্লেখ করেন তিনি। বাবার চিকিৎসা চলছে বলে উল্লেখ করে শুভ্রাংশু বলেন, বাবাকে সুস্থ হওয়ার সময় দিন। এরই মধ্যে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, ‘ওনার শারীরিক অবস্থা খারাপ হলে, উনি যদি পাবলিক অ্যাকাউন্টস কমিটিতে না থাকতে চান, তাহলে দল বিচার করবে।’ এই প্রসঙ্গে শুভ্রাংশু বলেন, দল যা সিদ্ধান্ত নেবে, সেটাই মেনে নেওয়া হবে। তবে মুকুলের মন্তব্যের সঙ্গে যে দলের কোনও সম্পর্ক নেই, তা নিশ্চিত করেছেন মুকুল-পুত্র।

কী বলেছেন মুকুল?

বীরভূমে যে বিকল্প পৌষ মেলার আয়োজন করা হয়েছে, সেখানে অংশ নিতেই বোলপুরে গিয়েছিলেন বিধায়ক মুকুল রায়। আজ শুক্রবার সার্কিট হাউস থেকে বেরিয়ে মেলা প্রাঙ্গনের দিকে যাচ্ছিলেন তিনি। সেই সময় সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হন মুকুল। কলকাতার পর এবার রাজ্যের অন্য়ান্য জায়গায় পুর নির্বাচন আসন্ন। সে সব নির্বাচন নিয়ে তৃণমূলের কী রণকৌশল, সেই প্রশ্নই রাখা হয়েছিল মুকুলের কাছে।

প্রশ্নের উত্তর দিতে গিয়ে চেনা হাসি হেসে মুকুল বলেন, ‘পৌর নির্বাচনে সারা পশ্চিমবাংলা জুড়ে জয়ী হবে ভারতীয় জনতা পার্টি।’ তাঁর এমন মন্তব্যে স্বাভাবিকভাবেই হকচকিয়ে যান আশেপাশে দাঁড়িয়ে থাকা তৃণমূল নেতারা। তাঁদের মধ্যে ছিলেন তৃণমূলের বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। তিনিও কার্যত অপ্রস্তুতে পড়ে যান। পাশ থেকে তৃণমূল নেতারা মুকুলের ভুল শুধরে দেওয়ার চেষ্টা করলেও তিনি নিস্পৃহ ছিলেন। পিছনে তাকিয়ে মুকুল গলার স্বর নামিয়ে বলেন, ‘ভারতীয় জনতা পার্টি মানেই তৃণমূল।’ তাঁর এই দ্বিতীয় মন্তব্য নিয়েও তৈরি হয়েছে আরও এক জল্পনা।

ভারসাম্যহীন বলে দাবি পার্থ-র

এই মন্তব্যের পর দলের তরফে পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘উনি শারীরিকভাবে সুস্থ নন। ভারসাম্যহীনভাবে কথা বলছেন। ওনার সুস্থতার কামনা করি।’ পাশাপাশি তিনি এও বলেন, ‘দল তাঁর কথায় সহমত পোষণ করে না। উনি দলের কোনও পদেও নেই।’ পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যানের দায়িত্ব থেকে তাঁকে অব্যাহতি দেওয়া হতে পারে, এমন কথাও জানান পার্থ। তিনি বলেন, ‘ওনার শারীরিক অবস্থা খারাপ হলে, উনি যদি পাবলিক অ্যাকাউন্টস কমিটিতে না থাকতে চান, তাহলে দল বিচার করবে।’

আরও পড়ুন : Howrah Municipal Corporation bill: আদৌ কি সই হয়েছে হাওড়া পুরনিগম-বিলে? এজি, রাজ্যপাল, স্পিকারের বক্তব্যে বাড়ছে বিভ্রান্তি