Suvendu Adhikari: ‘কেন্দ্রের আবাসের টাকায় বানানো হচ্ছে বাংলার বাড়ি’, কেন্দ্রীয় মন্ত্রীকে চিঠি শুভেন্দুর

Suvendu Adhikari:

Suvendu Adhikari: 'কেন্দ্রের আবাসের টাকায় বানানো হচ্ছে বাংলার বাড়ি', কেন্দ্রীয় মন্ত্রীকে চিঠি শুভেন্দুর
শুভেন্দু অধিকারীর চিঠি
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2023 | 6:54 PM

কলকাতা: আবাস যোজনা নিয়ে আগেই বিতর্ক হয়েছে অনেক। কেন্দ্রের প্রকল্পের টাকা যোগ্য ব্যক্তিদের দেওয়া হচ্ছে কি না, তা নিয়েও প্রশ্ন উঠেছে। এবার নয়া অভিযোগে কেন্দ্রীয় মন্ত্রীকে চিঠি লিখলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর দাবি, প্রধানমন্ত্রী আবাস যোজনার নাম অন্যায়ভাবে বদলে দেওয়া হয়েছে। আদতে কেন্দ্রীয় প্রকল্পের টাকা খরচ করেই রাজ্য সরকার ‘বাংলার বাড়ি’ প্রকল্প চালাচ্ছে বলে দাবি করেছেন তিনি। শুক্রবার কেন্দ্রীয় আবাসন ও নগরোন্নয় মন্ত্রী হরদীপ সিং পুরীকে এই চিঠি পাঠিয়েছেন শুভেন্দু। এর আগে গত বছরের নভেম্বরেও এই সংক্রান্ত অভিযোগ তিনি জানিয়েছিলেন কেন্দ্রকে।

চিঠির সঙ্গে বাংলার বাড়ি প্রকল্পের একটি লোগোও পাঠিয়েছেন শুভেন্দু। তাঁর দাবি, নাম বদলে প্রচার চালাচ্ছে রাজ্য সরকার। এমনকী আবাস যোজনার টাকায় যে সব বাড়ি তৈরি করা হচ্ছে, সেই সব বাড়ির সামনে বাংলার বাড়ি প্রকল্পের নাম সাঁটিয়ে দিয়ে আসা হচ্ছে বলেও অভিযোগ জানিয়েছেন শুভেন্দু। তাঁর দাবি, রাজ্যের পুর দফতর এই কাজ করছে। আর এর ফলে বিভ্রান্তিতে পড়ছেন গ্রাহকেরা।

গ্রাহকদের এই বিভ্রান্তি কাটাতে যাতে কেন্দ্র হস্তক্ষেপ করে, সেই আর্জিই জানিয়েছেন শুভেন্দু। বাড়ির কাজ সম্পূর্ণ হবে না, এই আশঙ্কায় মানুষ ভুগছে বলেও দাবি করেছেন তিনি।

আবাস যোজনা নিয়ে বিতর্ক কম হয়নি এ রাজ্যে। যাঁদের প্রকৃত অর্থে আর্থিক অবস্থা খারাপ, তাঁরা যোজনার টাকা না পেয়ে অন্যরা পাচ্ছিলেন বলে অভিযোগ উঠেছিল। কেন্দ্রীয় দল এসে সেই বিষয়টি খতিয়েও দেখে। এমনকী কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ সংসদে দাঁড়িয়ে অভিযোগ করেছিলেন, বাংলায় যাঁরা আবাস যোজনার টাকা পেয়েছেন তাঁদের অনেকের প্রাসাদোপম বাড়ি রয়েছে। নিয়ম মানা হচ্ছে না বলেই টাকা আটকে দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।