Jharkhand MLAs: কলকাতা হাইকোর্টে জামিন ঝাড়খণ্ডের তিন বিধায়কের, চার মাস পর ফিরবেন রাজ্যে

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: সায়নী জোয়ারদার

Updated on: Nov 10, 2022 | 9:52 PM

Jharkhand: গত জুলাই মাসে ঝাড়খণ্ডের তিন বিধায়ক-সহ পাঁচজনকে গ্রেফতার করা হয়। তিন বিধায়কের মধ্যে ছিলেন জামতাড়ার বিধায়ক ইরফান আনসারি, রাঁচি জেলার খিজরির বিধায়ক রাজেশ কাশ্যপ, সিমদেগা জেলার কোলেবিরার বিধায়ক নমন বিক্সাল কোঙ্গারি।

Jharkhand MLAs: কলকাতা হাইকোর্টে জামিন ঝাড়খণ্ডের তিন বিধায়কের, চার মাস পর ফিরবেন রাজ্যে
ছবি সৌজন্যে : PTI

কলকাতা: ঝাড়খণ্ডের তিন বিধায়ককে শর্তসাপেক্ষে জামিন (Conditional Bail) দিল কলকাতা হাইকোর্ট। বৃহস্পতিবার আদালত তিন বিধায়কেরই জামিন মঞ্জুর করেছেন বলে জানান তাঁদের আইনজীবী। এদিন বিচারপতি জয়মাল্য বাগচী ও বিচারপতি অজয়কুমার গুপ্তার ডিভিশন বেঞ্চে মামলার শুনানি ছিল। আদালত সূত্রে খবর, তিন বিধায়কের জামিন হয়েছে। তবে নির্দেশ দেওয়া হয়েছে, ১৫ দিন অন্তর তাঁদের তদন্তকারী অফিসারের সামনে হাজিরা দিতে হবে। তবে জামিনে শর্ত রয়েছে, আপাতত অসমে যেতে পারবেন না তাঁরা। তবে ঝাড়খণ্ডের যে কোনও জায়গায় যেতে পারবেন বলে সূত্রের খবর।

গত জুলাই মাসে ঝাড়খণ্ডের তিন বিধায়ক-সহ পাঁচজনকে গ্রেফতার করা হয়। তিন বিধায়কের মধ্যে ছিলেন জামতাড়ার বিধায়ক ইরফান আনসারি, রাঁচি জেলার খিজরির বিধায়ক রাজেশ কাশ্যপ, সিমদেগা জেলার কোলেবিরার বিধায়ক নমন বিক্সাল কোঙ্গারি। এছাড়াও গাড়ির চালক চন্দন কুমার ও ঝাড়খণ্ডের যুব কংগ্রেস নেতা কুমার প্রতীকও গ্রেফতার হন।

পার্থকাণ্ডের মাঝেই আরেক কাণ্ড হইচই ফেলে দিয়েছিল রাজ্যে। হতে পারেন তিনজনই পড়শি রাজ্যের বিধায়ক। তবু হাওড়া থেকে বিপুল টাকা উদ্ধারের ঘটনায় শোরগোল পড়ে যায়।  গত ৩০ জুলাই হাওড়ার পাঁচলা থানা এলাকার রানিহাটির ১৬ নম্বর জাতীয় সড়কের উপর থেকে গ্রেফতার করা হয় তাঁদের। হাওয়া গ্রামীণ, হাওড়া শহর ও সিআইডির যৌথ অভিযানে এই গ্রেফতারি হয়। এমএলএ লেখা স্টিকার লাগানো সেই গাড়ি থেকে উদ্ধার হয় প্রায় ৫০ লক্ষ টাকা নগদ।

এই খবরটিও পড়ুন

গাড়িটি আটক করার পাশাপাশি তিন কংগ্রেস নেতাকেও আটক করা হয়। দফায় দফায় জিজ্ঞাসাবাদ করে পাঁচজনকে গ্রেফতার করা হয়। টানা সিআইডি হেফাজতে থাকার পর গত ১৭ অগস্ট তিন কংগ্রেস বিধায়ক অন্তর্বর্তীকালীন জামিন পান। শর্ত ছিল, জামিন পেলেও এখনই ঝাড়খণ্ডে ফিরতে পারবেন না বিধায়করা। শুধু তাই নয়, কলকাতার বাইরেও বেরোতে পারবেন না তাঁরা। যদিও পরে আদালত নির্দেশ দিয়েছিল, বিধানসভার কাজে ঝাড়খণ্ড যেতে পারবেন। তবে শর্ত একটাই, কাজ শেষে ২৪ ঘণ্টার মধ্যে ফিরতে হবে কলকাতায়। এবার শর্তসাপেক্ষে জামিন দেওয়া হল তাঁদের। ফিরতে পারবেন রাজ্যে। যেহেতু বিধায়ক, নিজের কাজে রাজ্যের বিভিন্ন জায়গায় যেতে পারবেন তাঁরা। প্রসঙ্গত, ধৃত তিনজনই কংগ্রেসের টিকিটে জেতা বিধায়ক। যদিও ইতিমধ্যেই তাঁদের সাসপেন্ড করেছে দল।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla