কাঠগড়ায় করোনা! বাড়ি থেকেই শপথ নেবেন মমতার তিন মন্ত্রী

এদিন ৪০ জন বিধায়ক রাজভবনে গিয়ে মন্ত্রিত্বের (Cabinet) শপথ নেবেন। বাকি তিনজন শপথ পড়বেন বাড়িতে বসেই

কাঠগড়ায় করোনা! বাড়ি থেকেই শপথ নেবেন মমতার তিন মন্ত্রী
নিজস্ব চিত্র।
Follow Us:
| Updated on: May 10, 2021 | 10:36 AM

কলকাতা: করোনার (COVID-19) কারণে নজিরবিহীন শপথগ্রহণ দেখবে বাংলা। সোমবার মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃতীয় সরকারের মন্ত্রিসভার শপথগ্রহণ। ৪৩ জন মন্ত্রী শপথ নেবেন এদিন। এর মধ্যে তিনজন শপথ বাক্য পাঠ করবেন ভার্চুয়ালি। এই তালিকায় রয়েছেন অমিত মিত্র, ব্রাত্য বসু ও রথীন ঘোষের নাম।

গত এক বছর ধরে করোনার জন্য অনেক বদলই দেখেছে বাংলা। বহু ক্ষেত্রেই নজিরবিহীন নজির তৈরি হয়েছে। সেই বদল এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভার শপথগ্রহণ পর্বেও। এদিন ৪০ জন বিধায়ক রাজভবনে গিয়ে মন্ত্রিত্বের শপথ নেবেন। বাকি তিনজন শপথ পড়বেন বাড়িতে বসেই। এই তিনজনই পূর্ণমন্ত্রী।

আরও পড়ুন: আজ রাজ্যে শপথ ৪৩ মন্ত্রীর, পূর্ণ ও প্রতিমন্ত্রীর তালিকায় কারা, একনজরে

অমিত মিত্র ভোটে লড়েননি, তবে তিনি মন্ত্রী হচ্ছেন। তাঁর বয়স ও শারীরিক পরিস্থিতির কথা মাথায় রেখেই কোভিড আবহে সতর্কতার কারণে বাড়িতে থেকে শপথ পাঠ করানো হবে। ভার্চুয়ালি শপথ নেবেন দমদম থেকে নির্বাচিত তৃণমূল বিধায়ক ব্রাত্য বসুও। তিনি করোনা আক্রান্ত হয়ে বাড়িতে কোয়ারেনটাইনে রয়েছেন। তাই কোনও ভাবেই তাঁর পক্ষে রাজভবনে যাওয়া সম্ভব নয়। অন্যদিকে উত্তর ২৪ পরগনার একেবারে নতুন মুখ রথীন ঘোষও ভার্চুয়ালি শপথ নেবেন। প্রথমবারের জন্য ক্যাবিনেটে যাচ্ছেন মধ্যমগ্রামের এই বিধায়ক। বাড়ি থেকেই শপথ নেবেন তিনিও।