গরু পাচারকাণ্ডে এবার বিনয় মিশ্রর নামে সংবাদপত্রে বিজ্ঞাপন সিবিআইয়ের

একদিকে কয়লা পাচারকাণ্ড (Coal Scam), অন্যদিকে গরু পাচারকাণ্ড (Cattle Smuggling Scam)। ভোটের মুখে এই দুই কেলেঙ্কারি নিয়ে অতি তৎপর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা বা সিবিআই।

গরু পাচারকাণ্ডে এবার বিনয় মিশ্রর নামে সংবাদপত্রে বিজ্ঞাপন সিবিআইয়ের
ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 06, 2021 | 2:34 PM

কলকাতা: গরু পাচারকাণ্ডে (Cattle Smuggling Case) বিনয় মিশ্রকে (Binay Mishra) ইতিমধ্যেই ‘পলাতক’ ঘোষণা করেছে আদালত। এ বার আদালতের আদেশে, বিনয়ের ছবি-সহ সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়ে প্রচার শুরু করল সিবিআই। কোন কোন ধারায় তাঁর বিরুদ্ধে মামলা রয়েছে, তাও উল্লেখ রয়েছে বিজ্ঞাপন।

প্রসঙ্গত, শুক্রবারই গরু পাচারকাণ্ডে বিনয়ের বিরুদ্ধে ওপেন ওয়ারেন্ট জারি করা হয়। যা রেড কর্নার নোটিস জারির প্রাথমিক পদক্ষেপ। এই ওপেন ওয়ারেন্ট অনুযায়ী, দেশ এবং দেশের বাইরে যে কোনও তদন্তকারী সংস্থা বিনয়কে গ্রেফতার করতে পারবে। সাধারণ ওয়ারেন্টের ক্ষেত্রে যেমন নির্দিষ্ট সময়ের পর তা ‘রিনিউ’ করতে হয়, এ ক্ষেত্রে তেমন কোনও নিয়ম নেই। শুরু গরু পাচারকাণ্ডই নয়, বিনয়কে কয়লা পাচারকাণ্ডেও পলাতক ঘোষণা করা হয়েছে। দু’টি মামলাতেই তাঁর বিরুদ্ধে জারি হয়েছে গ্রেফতারি পরোয়ানা।

আরও পড়ুন: গোসাবায় বোমা বিস্ফোরণ, ভস্মীভূত বাড়ি, জখম ৬ বিজেপি কর্মী

একদিকে কয়লা পাচারকাণ্ড, অন্যদিকে গরু পাচারকাণ্ড। ভোটের মুখে এই দুই কেলেঙ্কারি নিয়ে অতি তৎপর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা বা সিবিআই। দু’ক্ষেত্রেই উঠে আসছে প্রভাবশালী যোগ। কয়লাকাণ্ডের চাঁই যেখানে অনুপ মাজি ওরফে লালা, গরুকাণ্ডের মুখ সেখানে এনামূল হক। ইতিমধ্যেই এনামূলকে নাগালে পেয়েছে সিবিআই। কিন্তু লালাকে ধরতে যথেষ্ট বেগ পেতে হচ্ছে তাদের। লালা ও এনামূলের ‘কমন ফ্যাক্টর’ এই বিনয় মিশ্র। তাঁকে হাতে পেলে দুই তদন্তই যে গতি পাবে তা মানছে সিবিআই। তাই এখন তাদের পাখির চোখ বিনয় মিশ্র।