গোসাবায় বোমা বিস্ফোরণ, ভস্মীভূত বাড়ি, জখম ৬ বিজেপি কর্মী

বিজেপির (BJP) দাবি, তাদের কর্মীদের লক্ষ্য করে বোমা মারা হয়েছে। তৃণমূলের দাবি, বোমা বাঁধতে গিয়েই বিস্ফোরণ।

গোসাবায় বোমা বিস্ফোরণ, ভস্মীভূত বাড়ি, জখম ৬ বিজেপি কর্মী
ভস্মীভূত হয়ে গিয়েছে বাড়ি।
Follow Us:
| Updated on: Mar 06, 2021 | 10:52 AM

গোসাবা: ভোটের মুখে ভয়াবহ বোমা (Bomb) বিস্ফোরণ রাজ্যে। ঘটনাস্থল দক্ষিণ ২৪ পরগনার গোসাবা (Gosaba)। অভিযোগ, বোমা বাঁধার সময় এই বিস্ফোরণ হয়। ভস্মীভূত হয়ে যায় একটি বাড়ি। গুরুতর জখম হন ছ’জন। তাঁরা প্রত্যেকেই এলাকায় বিজেপি কর্মী হিসাবেই পরিচিত। তাঁদের মধ্যে চারজনের অবস্থা সঙ্কটজনক। যদিও বিজেপির তরফে দাবি, বিস্ফোরণ নয়, তাঁদের উপর বোমা ছোড়া হয়েছে। ঘটনার তদন্তে যাচ্ছে বম্ব স্কোয়াড ও ফরেন্সিক দল।

শুক্রবার রাতে হঠাৎই বিকট শব্দে কেঁপে ওঠে গোসাবা থানার আরামপুরের ৪ নম্বর কাটাখালি এলাকা। ভয়ঙ্কর এই আওয়াজ শুনে অনেকেই বাড়ির বাইরে বেরিয়ে আসেন। দেখেন বেশ কয়েকজন মাটিতে গড়াগড়ি খাচ্ছেন। তাঁদের ক্যানিং মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালেই আহতরা দাবি করেন, তাঁরা বিজেপির কর্মী। একটি বিয়ে বাড়ি থেকে ফেরার সময় তাঁদের উপর এলোপাথাড়ি বোমা ছোড়া হয়। আহতদের দাবি, অভিযুক্তরা স্থানীয় তৃণমূল প্রধান বিকাশ নস্করের অনুগামী।

এদিকে গোসাবার বিদায়ী বিধায়ক জয়ন্ত নস্কর এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন। তিনি জানান, বিজেপির লোকজনই সেখানে গোপনে বোমা বাঁধছিল। স্থানীয় এক বিজেপি কর্মীর বাড়িতে সেই বোমা বাঁধা হচ্ছিল। তখনই এই বিস্ফোরণ ঘটে। যদিও বিজেপি নেতা সঞ্জয় কুমার নায়েকের দাবি, “এ কথা একেবারেই ভিত্তিহীন। ভোট ঘোষণার পর থেকে জয়ন্ত নস্কর, বিকাশ নস্করদের মদতে এলাকায় দুষ্কৃতীরাজ চলছে। বিজেপি কর্মী, কার্যকর্তাদের বাড়ির সামনে বোমা বিস্ফোরণ ঘটানো হচ্ছে। এটা তারই নমুনা।”

তদন্ত শুরু করেছে গোসাবা থানার পুলিশ। প্রাথমিক তদন্তে পুলিশেরও অনুমান, বোমা বাঁধার সময়ই সেখানে বিস্ফোরণ ঘটে। বোমার তীব্রতা এতটাই ছিল যে মুহূর্তে আগুন লেগে যায়। তাতে পুড়ে ভস্মীভূত হয়ে গিয়েছে একটি বাড়ি। আহত হন শোভন দেবনাথ, বিক্রম শীল, অর্পণ দেবনাথ, সুজন কুরালি, মহাদেব নায়েক ও অনল মণ্ডল।