বিজেপির রাজীবের গাড়িতে তৃণমূলের প্রতীক, ঘর ওয়াপসি কি আগামী সপ্তাহেই?

জানা গিয়েছে, তৃণমূল নেতা কুণাল ঘোষের কাছে এ দিন দলে ফেরার ইচ্ছা প্রকাশ করেন রাজীব। জবাবে কুণাল ঘোষ বলেন, বিষয়টি তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে জানাবেন।

বিজেপির রাজীবের গাড়িতে তৃণমূলের প্রতীক, ঘর ওয়াপসি কি আগামী সপ্তাহেই?
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jun 12, 2021 | 10:46 PM

কলকাতা: বিধায়ক পদ ছাড়ার সময় তাঁর বুকে ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি। বর্তমানে তিনি বিজেপিতে। কিন্তু শনিবার তিনি যে গাড়িতে ছিলেন তার সামনে দেখতে পাওয়া গেল তৃণমূলের লোগো। ড্যাশবোর্ডের উপরেই জ্বলজ্বল করছে, ‘মা মাটি মানুষ’ লেখা ও ঘাসফুলের প্রতীক আঁকা তেরঙ্গা কাপড়। তিনি আর কেউ নন, খোদ রাজীব বন্দ্যোপাধ্যায়। ডোমজুড়ের প্রাক্তন বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী। মুকুল রায়ের পর তাঁরও ঘর ওয়াপসি হবে কি না এই জল্পনা যখন তুঙ্গে উঠেছিল, সেদিনই তৃণমূল নেতা কুণাল ঘোষের সঙ্গে ঘণ্টা দেড়েক বৈঠক করেন তিনি।

বৈঠক শেষে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দুজনেই বলেন, “সৌজন্য সাক্ষাৎ হয়েছে। রাজনীতির কোনও কথা হয়নি।” ওয়াকিবহাল মহলের একটা বড় অংশের মতে যদিও, ওটা কথার কথা। অন্যান্য বিষয়ে আলোচনার পাশাপাশি রাজনীতি ও তৃণমূলের রাজীবের প্রত্যাবর্তন প্রসঙ্গেও আজকের বৈঠকে দীর্ঘ আলোচনা হয়েছে। এমনটাই খবর সূত্রের। জানা গিয়েছে, তৃণমূল নেতা কুণাল ঘোষের কাছে এ দিন দলে ফেরার ইচ্ছা প্রকাশ করেন রাজীব। জবাবে কুণাল ঘোষ বলেন, বিষয়টি তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে জানাবেন। নেত্রী যদি সবুজ সঙ্কেত দেন তবে আগামী সপ্তাহেই ঘর ওয়াপসি ঘটতে পারে রাজীবের। কারণ দলবদল করলেও তিনি কখনই মমতা বা তৃণমূলের বিরুদ্ধে খুব একটা জোরাল আক্রমণের পথে হাঁটেননি। ফলে তাঁকে ফিরিয়ে নিতে খুব একটা সমস্যা হওয়ার কথা নয়।

আরও পড়ুন: সিএএ-এরআরসি জারি করে বঙ্গে অশান্তি পাকানোর চেষ্টা চলছে, কুণালকে বললেন রাজীব

তবে আজকের বৈঠকের পর রাজীবের যা হাবভাব ছিল, তাতে আজ নয়তো কাল যে তিনিও মুকুলের পদাঙ্ক অনুসরণ করতে পারেন, তার সম্ভাবনা আরও জোরাল হয়ে গিয়েছে। প্রথমত, এ দিন কুণাল ঘোষের সঙ্গে দেখা করতে আসার সময় কেন্দ্রীয় নিরাপত্তা ছেড়েই তিনি আসেন। দ্বিতীয়ত, রাজীব নিজের গাড়িতে আসেননি। যে গাড়িতে এসেছিলেন তার সামনে রাখা ছিল শাসকদলের প্রতীক। ফলে রাজীবের প্রত্যেক পদক্ষেপই যেন ইঙ্গিত করছে যে তিনি বিজেপির থেকে দূরত্ব বৃদ্ধি করছেন। এ বার তৃণমূল নেত্রী কবে রাজীবের ঘর ওয়াপসিতে সম্মতি দেন সেটাই দেখার।

আরও পড়ুন: সবুজ জার্সিতে ফের ‘খেলা’ শুরু মুকুলের, রাতেই এক ঝাঁক বিজেপি সাংসদ-বিধায়কদের ফোন