Nayapatti Blast: ‘ওরা ভ্যাটগুলো পর্যন্ত পরিষ্কার করে না, বাচ্চাগুলো খেলে এখানে’! কান্নায় ভেঙে পড়লেন বিস্ফোরণে জখম শিশুর মা

Salt Lake: আগামী ২২ জানুয়ারি বিধাননগর পুরনিগমে ভোট। সেই নির্বাচনের আগে এই ধরনের বিস্ফোরণ স্বভাবতই আতঙ্কের পরিবেশ তৈরি করেছে নয়াপট্টিতে।

Nayapatti Blast: 'ওরা ভ্যাটগুলো পর্যন্ত পরিষ্কার করে না, বাচ্চাগুলো খেলে এখানে'! কান্নায় ভেঙে পড়লেন বিস্ফোরণে জখম শিশুর মা
নয়াপট্টিতে বেঙ্গল স্পেশাল টাস্কফোর্সের আধিকারিকরা। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 30, 2021 | 3:34 PM

কলকাতা: সল্টলেকের নয়াপট্টিতে বিস্ফোরণের ঘটনায় বাড়ছে এলাকাবাসীর ক্ষোভ। বৃহস্পতিবার সকালের এই বিস্ফোরণে দুই শিশুর আহত হওয়ার ঘটনা ঘিরে ইতিমধ্যেই নানা অভিযোগ তুলছেন স্থানীয়রা। ঘটনার পরই এলাকায় যায় বম্ব স্কোয়াড ও ডগ স্কোয়াডের সদস্যরা। ঘটনাস্থল ঘুরে দেখেন রাজ্যের মন্ত্রী তথা বিধাননগরের বিধায়ক সুজিত বসু।

নয়াপট্টিতে বেঙ্গল স্পেশাল টাস্কফোর্স

তদন্তে বেঙ্গল স্পেশাল টাস্কফোর্সের আধিকারিকরাও পৌঁছয় নয়াপট্টিতে। যে দুই শিশু আহত হয়েছে তাদের সঙ্গে কথা বলতে চান তদন্তকারীরা। ঠিক কীভাবে এই ঘটনা ঘটল তার বিবরণ জখমদের মুখ থেকে শুনতে চাইছেন তাঁরা। পুলিশ দাবি করেছে, ব্যাটারিক ফেটে এই বিপত্তি ঘটেছে। তবে এটা ব্যাটারির বিস্ফোরণ নাকি অন্য কিছু তা খতিয়ে দেখা হচ্ছে। কী ধরনের বিস্ফোরক থেকে এই ঘটনা ঘটল সরেজমিনে তা তদন্ত করে দেখা হচ্ছে।

সাত সকালে কালো ধোঁয়ায় ঢাকল আকাশ

বৃহস্পতিবার সকালে নয়াপট্টি এলাকায় একদল শিশু খেলা করছিল। সেই সময় স্থানীয় একটি ভ্যাটে বিস্ফোরণ হয়। বীভৎস শব্দে কেঁপে ওঠে এলাকা। অভিযোগ, বিস্ফোরণের পর চারপাশ কালো ধোঁয়ায় ঢেকে যায়। এদিকে যে শিশুরা খেলছিল তার মধ্যে দু’জন বিস্ফোরণে জখম হয়। তারা বিধাননগর হাসপাতালে ভর্তি। ঘটনাস্থলে পৌঁছয় ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিশ। প্রাথমিক তদন্তের পর পুলিশ দাবি করে ব্যাটারি ফেটে এই ঘটনা ঘটেছে।

আহত শিশুর পরিবারের বিস্ফোরক দাবি

আহত এক শিশুর দাদার কথায়, “আমি সেই সময় পাশেই বন্ধুর বাড়ি গিয়েছিলাম। দেখি মা ভাইকে ধরে ধরে ধরে নিয়ে আসছে। আমি ভেবেছি বোধহয় অন্য কিছু হয়েছে। পরে দেখি বিস্ফোরণ হয়েছে বলছে সবাই।” অন্যদিকে জখম শিশুর মা এই ঘটনার পর কান্নায় ভেঙে পড়েন। সংবাদমাধ্যমের সামনে ক্ষোভ উগরে দেন, “এলাকায় কখনও কোনও নোংরা পরিষ্কার করে না। চারপাশ দেখলেই বুঝতে পারবেন কী অবস্থায় থাকি আমরা। অথচ এখানে বাচ্চাগুলো খেলে।”

পুলিশ বলছে, ব্যাটারি ফেটে বিপত্তি

ডিসি ট্রাফিক ইন্দ্রানী মুখোপাধ্যায়, যিনি বিধাননগর জ়োনের ডিসি হিসাবে অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত, তাঁর কথায়, “প্রাথমিকভাবে আমাদের অনুমান এখানে ভ্যাট বলুন বা যাই বলুন এতে পুরনো ব্যাটারি ছিল। তা থেকে কোনও একটা আওয়াজ হয়েছে। আমরা খোঁজ নিলাম বাচ্চাগুলো ঠিক আছে। ওদের হাসপাতাল থেকে ছেড়েও দেওয়া হয়েছে।”

যথাযথ তদন্ত দরকার, দাবি সুজিত বসুর

এদিন নয়াপট্টিতে বিস্ফোরণের খবর পেয়ে পৌঁছন রাজ্যের মন্ত্রী ও বিধাননগরের বিধায়ক সুজিত বসু। সুজিত বসু বলেন, “আমি পুলিশের থেকেও রিপোর্ট নিয়েছি। আমি সিপির সঙ্গেও কথা বলেছি বেরোনোর আগে। আমরা বলেছি এর যথাযথ তদন্ত হওয়া দরকার। কোথা থেকে কী হয়েছে এটা জানা দরকার।”

পুরভোটের আগেই বিস্ফোরণ!

আগামী ২২ জানুয়ারি বিধাননগর পুরনিগমে ভোট। সেই নির্বাচনের আগে এই ধরনের বিস্ফোরণ স্বভাবতই আতঙ্কের পরিবেশ তৈরি করেছে নয়াপট্টিতে। ব্যাটারি ফেটে বিস্ফোরণ নাকি এর পিছনে অন্য কোনও কারণ রয়েছে তা নিয়ে উদ্বেগের পরিস্থিতি এলাকাবাসীর মধ্যে। যদিও মন্ত্রী সুজিত বসু এর সঙ্গে পুরনিগমের ভোটকে কোনওভাবেই মেলাতে নারাজ। এ প্রসঙ্গে তিনি বলেন,”ভ্যাট পরিষ্কার নিয়ে মানুষের ক্ষোভ থাকতেই পারে। আমি দেখব বিষয়টি। এটা তো কর্পোরেশনের বিষয়। এটা ওদের দেখার কথা। দেখে নিচ্ছি। পুরনিগমের ভোটের সঙ্গে এর কোনও সম্পর্কই নেই। একটা ঘটনা ঘটতেই পারে।”

আরও পড়ুন: Saltlake Blast: বিধাননগর ভোটের আগে বিস্ফোরণে কাঁপল সল্টলেক! জখম দুই শিশু