WBJEE2021 Result: জয়েন্টে শীর্ষে রহড়া রামকৃষ্ণ মিশনের ছাত্র, প্রথম তিনজনই উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের

এবার পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন জমা দেন ৯২ হাজার ৬৯৫ জন। ৭১ শতাংশ পড়ুয়া পরীক্ষায় বসেছেন। অর্থাৎ ৬৫ হাজার ১৭০ জন এবার পরীক্ষা দেন।

WBJEE2021 Result: জয়েন্টে শীর্ষে রহড়া রামকৃষ্ণ মিশনের ছাত্র, প্রথম তিনজনই উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের
ছবি অভিজিৎ দাস।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 06, 2021 | 5:01 PM

কলকাতা: প্রকাশিত হল রাজ্য জয়েন্টের ফলাফল। ১৩ অগস্ট থেকেই শুরু হচ্ছে কাউন্সেলিং-পর্ব। শুক্রবার ফল প্রকাশ করে জানালেন বোর্ডের চেয়ারম্যান মলয়েন্দু সাহা।

এবার পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন জমা দেন ৯২ হাজার ৬৯৫ জন। ৭১ শতাংশ পড়ুয়া পরীক্ষায় বসেছেন। অর্থাৎ ৬৫ হাজার ১৭০ জন এবার পরীক্ষা দেন। তার মধ্যে ৯৯.৫ শতাংশ অর্থাৎ ৬৪ হাজার ৮৫০ জন কৃতকার্য হয়েছে।

প্রায় ৭৪ শতাংশ ছাত্র এবং ২৬ শতাংশ ছাত্রী এই পরীক্ষায় বসেছিলেন। পশ্চিমবঙ্গের মধ্যে ৭৭ শতাংশ পরীক্ষার্থী পরীক্ষায় বসেন। ২৩ শতাংশ পড়ুয়া বাইরে থেকে এসেও এই পরীক্ষায় অংশ নেন। প্রায় ৩৪ হাজার ৪৪০ জন পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক সংসদের পরীক্ষার্থী।

কাউন্সেলিং-এর যাবতীয়

* রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের কাউন্সেলিং ১৩ অগস্ট শুরু হচ্ছে। চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত। * দুই দফায় কাউন্সেলিং হবে। প্রথম দফা ১৩ অগস্ট থেকে শুরু। * দ্বিতীয় দফা আর্কিটেকচারে ভর্তির এন্ট্রান্স ‘নাটা’ এবং জয়েন্ট মেইনের চতুর্থ দফা পরীক্ষার ফলপ্রকাশের পর। * কাউন্সেলিং (প্রথম দফা) হবে তিনটি পর্যায়ে। * রেজিস্ট্রেশন একবারই করা যাবে। কাউন্সেলিং হবে অনলাইনে। * ভর্তির জন্য শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়া যাবে।

প্রথম হয়েছেন রহড়া রামকৃষ্ণ মিশন হাইস্কুলের ছাত্র পাঞ্চজন্য দে। ওয়েস্ট বেঙ্গল কাউন্সিল অব হায়ার সেকেন্ডারি এডুকেশনের ছাত্র তিনি। দ্বিতীয় হয়েছেন সৌম্যজিৎ দত্ত। বাঁকুড়া জেলা স্কুলের ছাত্র। তিনিও পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক সংসদের ছাত্র। তৃতীয় ব্রতীন মণ্ডল শান্তিপুর মিউনিসিপ্যাল হাইস্কুলের ছাত্র। তিনিও পশ্চিমবঙ্গ সংসদেরই ছাত্র। চতুর্থ হয়েছেন অঙ্কিত মণ্ডল। এমসি কেজরীবাল বিদ্যাপীঠ লিলুয়া হাওড়ার ছাত্র। আইএসসি বোর্ডের ছাত্র। পঞ্চম গৌরব দাস। তিনি সেন্ট্রাল বোর্ড অব সেকেন্ডারি এডুকেশন বোর্ডের ছাত্র। আরও পড়ুন: সুর নরম অনিল-কন্যার, ‘জাগো বাংলা’য় লেখা নিয়ে দলের কাছে ‘দুঃখপ্রকাশ’ অজন্তার