Weather Forecast: আজও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত, দক্ষিণের জেলাগুলিতে জারি হলুদ ও কমলা সতর্কতা; কবে মিলবে রেহাই?

আজও বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টিপাত এবং তার সঙ্গে ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

Weather Forecast: আজও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত, দক্ষিণের জেলাগুলিতে জারি হলুদ ও কমলা সতর্কতা; কবে মিলবে রেহাই?
ফের বৃষ্টির পূর্বাভাস
Follow Us:
| Edited By: | Updated on: Mar 21, 2023 | 2:42 PM

কলকাতা: সকালের দিকে রোদ ঝলমলে আকাশ দেখা দিয়েছিল। কিন্তু, বেলা গড়াতেই ফের আকাশের মুখ ভার। কিছু জায়গায় দু-এক পশলা বৃষ্টিও হয়েছে। সকালের দিকে রোদের দেখা দিলেও এখনই বৃষ্টি থেকে রেহাই মিলছে না। এমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দুপুরেই বৃষ্টি নামবে জানিয়ে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হলুদ ও কমলা সতর্কতাও জারি করেছে হাওয়া অফিস (Alipore Weather Office)।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, এদিন কলকাতা, হাওড়া সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়াও বইবে। ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টিপাত এবং তার সঙ্গে ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। এই জেলাগুলিতে কমলা সতর্কতা (Orange Alert) জারি করেছে হাওয়া অফিস।

অন্যদিকে, কলকাতা, হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি ও তার সঙ্গে ৩০ -৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে বলে পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। এই জেলাগুলিতে হলুদ সতর্কতা (Yellow Alert) জারি করেছে হাওয়া অফিস। এছাড়া পশ্চিমের জেলাগুলিতেও এদিন হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে আশার কথা, দক্ষিণবঙ্গে আগামিকাল অর্থাৎ বুধবার থেকে আবহাওয়ার উন্নতি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। কিন্তু, উত্তরবঙ্গে এখনই বৃষ্টি থেকে রেহাই মিলছে না। আগামী দু-তিনদিন দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার ও দুই দিনাজপুরে টানা ঝিরঝিরে বৃষ্টি চলবে বলে আবহাওয়া দফতর জানিয়েছে।