Weather Forecast: আর কিছুক্ষণের মধ্যেই বজ্রবিদ্যুৎ-সহ শিলাবৃষ্টি, ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া, জারি হলুদ সতর্কবার্তা

হালকা-থেকে মাঝারি বৃষ্টিতে ভিজবে তিলোত্তমা। বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া বইবে জানিয়ে হলুদ সতর্কবার্তাও দিয়েছে হাওয়া অফিস।

Weather Forecast: আর কিছুক্ষণের মধ্যেই বজ্রবিদ্যুৎ-সহ শিলাবৃষ্টি, ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া, জারি হলুদ সতর্কবার্তা
ফের বৃষ্টির পূর্বাভাস
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2023 | 5:39 PM

কলকাতা: কলকাতা সহ দক্ষিণবঙ্গে (South Bengal) ধেয়ে আসছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। হাওয়া অফিসের পূর্বাভাস সত্যি করে রবিবার বিকালেই অন্ধকার নেমে এসেছে কলকাতা সহ সংলগ্ন এলাকায়। আর কিছুক্ষণের মধ্যেই হালকা-থেকে মাঝারি বৃষ্টিতে (Rain) ভিজবে তিলোত্তমা (Kolkata)। বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া বইবে জানিয়ে হলুদ সতর্কবার্তাও (Yellow Alert) দিয়েছে হাওয়া অফিস (Alipore Weather Office)।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বর্তমানে রাজস্থান থেকে নিম্নচাপ অক্ষরেখা রয়েছে অসম পর্যন্ত। দক্ষিণবঙ্গের ওপরেও রয়েছে তার প্রভাব। পাশাপাশি উত্তরপ্রদেশ, বিহার এবং উত্তরবঙ্গ ও মেঘালয়ের উপর দিয়ে গেছে এই অক্ষরেখা। আরও একটি অক্ষরেখা বিহার থেকে কর্ণাটক পর্যন্ত বিস্তৃত রয়েছে। তার জেরেই দুর্যোগের আশঙ্কা দেখা দিয়েছে দক্ষিণবঙ্গে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি নামতে চলেছে কলকাতা সহ সংলগ্ন হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম বর্ধমানে। শিলাবৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে বলেও হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।

অন্যদিকে, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়াতেও শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোম ও মঙ্গলবার পশ্চিমের জেলাগুলির পাশাপাশি কলকাতা সহ সংলগ্ন জেলাগুলিতেও বৃষ্টির পরিমাণ বাড়বে এবং বুধ-বৃহস্পতিবার পর্যন্ত ঝড়-বৃষ্টির অনুকূল পরিস্থিতি রয়েছে বলে খবর আবহাওয়া দফতর সূত্রে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও (North Bengal) বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে আগামী কয়েকদিন। আগামী ২৪ ঘণ্টায় মালদা ও দুই দিনাজপুরে বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এদিন সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৭ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৩৭ থেকে ৯০ শতাংশের আশেপাশে।