বাড়ছে তাপমাত্রা, প্রেমের মরসুমে চড়ছে পারদ!

সাধারণত, সরস্বতী পুজো অবধিই বঙ্গে টুকটাক খেলা চলে শীতের। তবে এবার কলকাতায় তা কতটা অনুভূত হবে তা নিয়ে সংশয় রয়েছে।

বাড়ছে তাপমাত্রা, প্রেমের মরসুমে চড়ছে পারদ!
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Feb 13, 2021 | 9:15 AM

কলকাতা: সরস্বতী পুজোর আগেই উধাও শীত। শনিবার সকালের সর্বনিম্ন তাপমাত্রা সতেরো ডিগ্রির ঘর ছুঁয়ে ফেলে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা আরও খানিকটা বাড়বে। ভোরে কুয়াশা থাকলেও বেলায় আকাশ পরিষ্কার থাকারই পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

আগামী কয়েকদিন ভোরের দিকে বা রাতে হালকা ঠান্ডার আমেজ থাকলেও দিনভর পারদ থাকবে ঊর্ধ্বমুখী। অর্থাৎ প্রেমের মরসুমের শুরুটা কিন্তু বেশ ‘ হট’। রবিবার ভ্যালেন্টাইন ডে। সপ্তাহ পার করলেই বাঙালির চিরকালীন ‘প্রেম দিবস’, সরস্বতী পুজো। সাধারণত, সরস্বতী পুজো অবধিই বঙ্গে টুকটাক খেলা চলে শীতের। তবে এবার কলকাতায় তা কতটা অনুভূত হবে তা নিয়ে সংশয় রয়েছে।

আরও পড়ুন: জোড়া ভূমিকম্পের ধাক্কায় দিল্লি, তাজিকিস্তানের দোসর চিনও

যদিও জেলায় এ আমেজ এখনই যাচ্ছে না। আরও কয়েকটা দিন শীত থাকবে। সকালের দিকে হালকা বা মাঝারি কুয়াশার দাপট, বেলা বাড়লে আংশিক মেঘলা আকাশের সম্ভাবনা। বৃষ্টির সম্ভাবনা রয়েছে সিকিমে। হালকা বৃষ্টি হতে পারে দার্জিলিংয়ের পার্বত্য এলাকায়ও। আগামী ৭২ ঘণ্টা ঘন কুয়াশার সর্তকতা জারি হয়েছে পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগঢ় ও দিল্লিতে। শনিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৭ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ ৯৯ শতাংশ।