Weather Update: বাংলাদেশে ৫ দিন কাটিয়ে হাজির হয়েছে নিম্নচাপ, প্রবল বৃষ্টিতে ভাসবে বাংলা, জেনে নিন আবহাওয়ার আপডেট

Weather Update: নিম্নচাপের জেরে উত্তাল হতে পারে সমুদ্র। ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। শনিবার ও রবিবার মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Weather Update: বাংলাদেশে ৫ দিন কাটিয়ে হাজির হয়েছে নিম্নচাপ, প্রবল বৃষ্টিতে ভাসবে বাংলা, জেনে নিন আবহাওয়ার আপডেট
কলকাতার বৃষ্টির ছবিImage Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Aug 23, 2024 | 11:28 AM

কলকাতা: বৃহস্পতিবার সন্ধ্যায় প্রবল বৃষ্টিতে কার্যত ভেসে গিয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একটা বিস্তীর্ণ অংশ। শুক্রবার সকাল থেকেও রোদের দেখা নেই। সকালের আবহাওয়াই বলে দিচ্ছে, সারাদিনই বৃষ্টির স সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতর সূত্রের খবর, শুক্রবার নয়, আগামী কয়েকদিন ধরেই চলবে বৃষ্টি। বাংলার উপর নিম্নচাপের প্রভাবে আরও বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

রবিবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। দিনভর দফায় দফায় বৃষ্টি চলবে। এর আগে পাঁচদিন ধরে বাংলাদেশে ঠায় দাঁড়িয়ে ছিল নিম্নচাপ। নিম্নচাপের জেরে ত্রিপুরা, বাংলাদেশেও ব্যাপক বৃষ্টিপাত হয়েছে। আর এবার বাংলা হয়ে ঝাড়খণ্ডের দিকে নিম্নচাপ সরে যাবে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের।

আলিপুর হাওয়া অফিসের রিপোর্ট বলছে, মৌসুমী অক্ষরেখা বিহার থেকে বাংলার ওপর দিয়ে নিম্নচাপ এলাকা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। আর উত্তর বঙ্গোপসাগরে নতুন করে ঘূর্ণাবর্ত তৈরি হচ্ছে, এছাড়াও ঘূর্ণাবর্ত রয়েছে ঝাড়খণ্ড এবং উত্তর প্রদেশেও।

এই খবরটিও পড়ুন

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)

নিম্নচাপের জেরে উত্তাল হতে পারে সমুদ্র। ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। শনিবার ও রবিবার মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা থাকছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া এবং পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায়।