সকাল থেকে কুয়াশার চাদরে ঢেকেছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গ

সায়নী জোয়ারদার

সায়নী জোয়ারদার |

Updated on: Jan 20, 2021 | 9:29 AM

আগামী ৪৮ ঘণ্টায় তাপমাত্রা বাড়বে দক্ষিণবঙ্গে। শুক্রবার থেকে ফের শীতের পূর্বাভাস। যদিও এবার শীতের পাততাড়ি গোটানোর সময় বোধহয় এসেই গিয়েছে। পরের সপ্তাহ থেকে ঊর্ধ্বমুখী হবে পারদ।

সকাল থেকে কুয়াশার চাদরে ঢেকেছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গ
ঘাটাল-পাঁশকুড়া রাজ্য সড়কও কুয়াশায় ঢেকে গিয়েছে।

কলকাতা: এক লাফে পাঁচ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়ল কলকাতার। একইসঙ্গে বুধবার সকাল থেকে ঘন কুয়াশার চাদরে মুড়ে রয়েছে মহানগর-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলি। আবহাওয়া দফতর জানিয়েছে, বুধ ও বৃহস্পতিবার তাপমাত্রা বাড়বে। দিনের পাশাপাশি রাতেও গরম অনুভূত হবে। তবে বৃহস্পতিবার থেকে ফের বদল। অর্থাৎ বিদায়বেলায় শীত যে ভালই ভেল্কি দেখাবে তা বোঝাই যাচ্ছে। আর আবহাওয়ার এই খামখেয়ালিপনায় বাড়ছে জ্বর, সর্দি-কাশির প্রকোপও।

বুধবার কলকাতায় কুয়াশার সঙ্গে আংশিক মেঘলা আকাশেরও পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। এদিন সকালের সর্বনিম্ন তাপমাত্রা ১৯.২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯৯ শতাংশ। বৃহস্পতিবার থেকে অবশ্য দক্ষিণ-পশ্চিম হাওয়ার প্রভাব কাটিয়ে আবার উত্তুরে হাওয়া বইবে। শনিবারের মধ্যে ৩-৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা নামতে পারে।

আরও পড়ুন: এবার থেকে হাওড়া-কালকা মেলের নতুন নাম ‘নেতাজী এক্সপ্রেস’

বুধবার কুয়াশার জেরে কলকাতার বিভিন্ন জায়গায় যানবাহন ধীরগতিতে চলছে। বিমান চলাচলের উপরও সাময়িক প্রভাব পড়েছে। কুয়াশার কারণে দেরিতে চলছে তেরোটি দূরপাল্লার ট্রেন। কলকাতা থেকে শিলচরগামী এয়ার ইন্ডিয়ার বিমান দেরিতে উড়েছে বলে বিমানবন্দর সূত্রে খবর।

তবে শীতের আরও একটা ছোট্ট ইনিংস পেতে পারেন রাজ্যবাসী। শুক্র ও শনিবার জমিয়ে শীতের পর রবিবারও থাকবে শীতের আমেজ। তবে পরের সপ্তাহের শুরু থেকেই ধীরে ধীরে ফের পারদ ঊর্ধ্বমুখী হবে। এদিকে উত্তরবঙ্গের আগামী ৪৮ ঘণ্টা বৃষ্টির পূর্বাভাস। মঙ্গলবার রাত থেকেই টানা বৃষ্টি শুরু হয়েছে আলিপুরদুয়ার জেলাজুড়ে। অকাল বর্ষণে নেমেছে তাপমাত্রার পারা। আলিপুরদুয়ারে তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াস।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla