‘মুখ্যমন্ত্রীর সদিচ্ছার অভাব’, হিংসা থামাতে রাজ্যপালের দ্বারস্থ দিলীপ ঘোষ

সোমবার সাংবাদিক বৈঠক থেকে দিলীপ ঘোষের (Dilip Ghosh) দাবি, ভোটের ফল বেরতেই মোট পাঁচজন কর্মী খুন হয়েছেন। ঘরছাড়া হাজারখানেক মানুষ। কিন্তু মুখ্যমন্ত্রীর সদিচ্ছার অভাব আছে।

'মুখ্যমন্ত্রীর সদিচ্ছার অভাব', হিংসা থামাতে রাজ্যপালের দ্বারস্থ দিলীপ ঘোষ
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: May 03, 2021 | 4:44 PM

কলকাতা: একুশের ভোটের (West Bengal Assembly Election 2021) ফল বেরতেই বাড়ছে অশান্তি। রাজ্যজুড়ে আক্রান্ত হচ্ছেন বিজেপি নেতাকর্মীরা। এই অভিযোগ তুলে সোমবার রাজ্যপাল জগদীপ ধনখড়ের (Jagdeep Dhankhar) দ্বারস্থ হলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। সোমবার সাংবাদিক বৈঠক থেকে দিলীপ ঘোষের দাবি, ভোটের ফল বেরতেই মোট পাঁচজন কর্মী খুন হয়েছেন। ঘরছাড়া হাজারখানেক মানুষ। কিন্তু মুখ্যমন্ত্রীর সদিচ্ছার অভাব আছে বলে মন্তব্য করেন তিনি।

দিলীপের কথায়, “এত বেশি সমর্থন পাওয়ার পর যদি হিংসা হয়। তবে মুখ্যমন্ত্রীর সদিচ্ছার অভাব আছে বলে মনে করতে হবে।” প্রসঙ্গত, এদিনই সাংবাদিক বৈঠকে রাজনৈতিক হিংসা প্রসঙ্গে মমতা জানান, যতক্ষণ না মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিচ্ছেন, তাঁর হাতে আইনশৃঙ্খলা দেখার ভার নেই। যদিও বিজেপির রাজ্য সভাপতির মমতা এখনও মুখ্যমন্ত্রী। তিনি তো পদত্যাগ করেননি। বিরোধীদের উপর হিংসা বন্ধে তার সদিচ্ছার অভাব রয়েছে বলে অভিযোগ করেন তিনি।

দিলীপ আরও যোগ করেন, জগদ্দল, রানাঘাট, বেলেঘাটা, সোনারপুর, শীতলকুচি, – এই পাঁচ জায়গায় তাঁদের কর্মীদের খুন করা হয়েছে। অন্যদিকে আইএসএফের কর্মী খুন হয়েছেন। বলেন, অতিমারির সময়ে মানুষ রাজনৈতিক হিংসার শিকার হচ্ছেন বিরোধীরা। তাই রাজ্যপাল ও স্বরাষ্ট্র সচিবের কাছে আমরা আবেদন করতে যাচ্ছি।

এরপর দিলীপ ঘোষ, রাজীব বন্দ্যোপাধ্যায়, শমীক ভট্টচার্য প্রমুখ রাজভবনে যান। এদিকে রাজ্যপালও টুইটে শান্তি বজায় রাখার বার্তা দিয়েছেন। সাংবাদিক বৈঠক থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ও কাউকে হিংসাত্মক কার্যকলাপে জড়াতে বারণ করেন।

আরও পড়ুন: রাজধর্ম পালন করুন’, শান্তি বজায় রাখার আবেদন জানিয়ে বার্তা মমতার 

এদিকে দিলীপ ঘোষের অভিযোগ, পুলিশের চোখের সামনেই বিজেপি নেতা-কর্মীদের বাড়িঘর- দোকানপাট লুঠ হচ্ছে। বলেন, ‘বিজেপিকে যোগ্য বিরোধী দলের দায়িত্ব দিয়েছে মানুষ। আমরা সেই আশা পূরন করার চেষ্টা করব।’