West Bengal BJP: দু’মাস অন্তর নিয়মিত বৈঠক, বিধায়কদের ক্ষোভ কমাতে তিন ঘণ্টার বৈঠকে সিদ্ধান্ত বঙ্গ বিজেপির

West Bengal BJP : বিধায়কদের ক্ষোভ কমাতে এবার উদ্যোগী বঙ্গ বিজেপি শিবির (West Bengal BJP)। দুই মাস পর পর নিয়মিত বৈঠক দলের নেতাদের সঙ্গে। শুক্রবারের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

West Bengal BJP: দু'মাস অন্তর নিয়মিত বৈঠক, বিধায়কদের ক্ষোভ কমাতে তিন ঘণ্টার বৈঠকে সিদ্ধান্ত বঙ্গ বিজেপির
বিজেপিতে ক্ষোভ কমাতে পদক্ষেপ রাজ্য নেতৃত্বের (প্রতীকী ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 11, 2022 | 9:20 PM

কলকাতা : বিধায়কদের ক্ষোভ কমাতে এবার উদ্যোগী বঙ্গ বিজেপি শিবির (West Bengal BJP)। দুই মাস পর পর নিয়মিত বৈঠক দলের নেতাদের সঙ্গে। শুক্রবারের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রায় তিন ঘণ্টা ধরে বৈঠক চলে নিজাম প্যালেসে। বৈঠকে উপস্থিত ছিলেন বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar), অমিতাভ চক্রবর্তী, অর্জুন সিং সহ সব বিধায়ক। সাম্প্রতিক অতীতে জেলায় জেলায় বিজেপির জেলা কমিটি নিয়ে ও জেলা সভাপতি নিয়ে ক্ষোভ দেখা গিয়েছে। সেই ক্ষোভ ঠেকাতে দলীয় বিধায়কদের বার্তা দিয়েছে রাজ্য নেতৃত্ব। দলীয় সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে। নিজেদের উদ্যোগে প্রতিটি জেলায় কার্যকর্তাদের সঙ্গে কথা বলার নির্দেশ দেওয়া হয়েছে। এর পাশাপাশি বিধানসভা ভিত্তিক ওয়ার্ডে ওয়ার্ডে জনসংযোগ বৃদ্ধির বার্তাও দেওয়া হয়েছে নেতাদের।

শুক্রবারের বৈঠকে দলের মধ্যে ক্ষোভ কমাতে এবং নীচু তলার কর্মীদের ঐক্যবদ্ধ করতে একগুচ্ছ পদক্ষেপের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠকে সাফ বার্তা দেওয়া হয়েছে, এলাকাভিত্তিক ভাবে আন্দোলন সংগঠিত করতে হবে। সেই সঙ্গে জেলায় জেলায় তৈরি হবে সমন্বয় কমিটি।

উল্লেখ্য, বিগত কয়েক মাসে দলের জেলা কমিটিকে কেন্দ্র করে বিভিন্ন সময়ে ক্ষোভ দেখা গিয়েছে বিজেপির অন্দরে। বিশেষ করে জেলা কমিটিতে মতুয়া সম্প্রদায়ের পর্যাপ্ত প্রতিনিধিত্বের অভাব নিয়ে রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে কার্যত বিদ্রোহ ঘোষণা করে দিয়েছিলেন বনগাঁর বিধায়ক শান্তনু ঠাকুর। তাঁর হাত ধরেই বঙ্গ বিজেপিতে চড়ুইভাতির রাজনীতি দেখা গিয়েছে। দলের অন্দরে এই ক্ষোভ ক্রমেই বাড়তে দেখা গিয়েছে। শুধু মতুয়া সম্প্রদায়ের প্রতিনিধিত্ব নিয়েই সমস্যা নয়, দলের অন্দরে আদি বিজেপি এবং নব্য বিজেপি দ্বন্দ্বও বার বার বেআব্রু হয়েছে। এই পরিস্থিতিতে দলের অন্দরে সমন্বয় যাতে আরও বাড়ানো যায়, তা নিশ্চিত করতে উদ্যোগী হল বঙ্গ বিজেপি শিবির। আর সেই কারণেই শুক্রবার তিন ঘণ্টা ধরে বৈঠক করেন সুকান্ত মজুমদাররা। দলের অভ্যন্তরে যাতে একটি সমন্বয়ের বাতাবরণ বজায় থাকে, তা নিশ্চিত করতে এবার থেকে প্রতি দুই মাস অন্তরে বৈঠকে বসতে চলেছেন বঙ্গ বিজেপির নেতারা। সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে।

আরও পড়ুন : Fire in Kolkata: লেকটাউনে গেঞ্জি কারখানার তিনতলায় আগুন, উস্কে দিচ্ছে নিউ ব্যারাকপুর অগ্নিকাণ্ডের স্মৃতি