Arjun Singh: ‘সবার চোখে ভাল হওয়া যায় না, নিজের কাছে ভাল থাকতে চাই’, অর্জুন সিংয়ের টুইট ঘিরে জোর জল্পনা

Arjun Singh: ২০১৯ সালের লোকসভা ভোটে তৃণমূল থেকে টিকিট না পেয়ে বিজেপিতে যোগ দেন অর্জুন সিং। এই অর্জুনের বলেই একটা সময় বলিয়ান ছিল ব্যারাকপুর, জগদ্দল, ভাটপাড়ার ঘাসফুল শিবির।

Arjun Singh: 'সবার চোখে ভাল হওয়া যায় না, নিজের কাছে ভাল থাকতে চাই', অর্জুন সিংয়ের টুইট ঘিরে জোর জল্পনা
অর্জুন সিংয়ের টুইট ঘিরে জল্পনা। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 29, 2022 | 6:21 PM

কলকাতা: পাটশিল্পের রুগ্ন দশা নিয়ে কেন্দ্রীয় মন্ত্রীকে ইতিমধ্যেই তোপ দেগেছেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। জুট কমিশনারের দফতরে অবস্থানের হুঁশিয়ারির পাশাপাশি রাজ্যে চটকল শ্রমিকদের দুরাবস্থার জন্য সমালোচনা করেছেন কেন্দ্রীয় মন্ত্রী পীযূশ গোয়েলের। এবার সেই অর্জুন সিংয়ের টুইট ঘিরে জোর জল্পনা বিভিন্ন মহলে। শুক্রবার টুইটারে অর্জুন লেখেন, ‘সকলের নজরে নিরপরাধ থাকা সম্ভব নয়। চলো চেষ্টা করি নিজের নজরে নিষ্কলঙ্ক থাকার।’ ব্যারাকপুরের সাংসদের এই ‘আত্মোপলব্ধি’ ইতিমধ্যেই বিভিন্ন মহলে প্রশ্নের উদ্রেক করেছে। তবে কি এবার অর্জুন নতুন কোনও পথের লক্ষ্যে হাঁটতে চলেছেন, জোর চর্চা তা নিয়েও। সম্প্রতি কেন্দ্রের পাটশিল্প নীতি নিয়ে সরব হন বিজেপি সাংসদ অর্জুন সিং। সরাসরি মুখ খোলেন কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে। এমনকী অর্জুন দাবি করেন, বাংলার পাট শ্রমিকদের দুর্দশা কমাতে প্রয়োজন হলে তৃণমূল সুপ্রিমোর সঙ্গে যৌথভাবে আন্দোলনেও নামতে রাজি তিনি। এ নিয়েই শুরু হয় জল্পনা। শুধু কি পাট শ্রমিকদের কথা ভেবেই অর্জুনের গর্জন, নাকি এর পিছনে অন্য কোনও রাজনৈতিক সমীকরণের দ্যোতনা লুকিয়ে, এই মুহূর্তে জোর আলোচনা সেসব নিয়ে।

বিজেপি সাংসদ অর্জুন সিং আগেই বলেছিলেন, “একদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রতিটা কারখানা, পাটশিল্পকে উন্নত করার জন্য জুট বোর্ড গঠন করেছেন। অন্যদিকে জুট কর্পোরেশনের কিছু অসাধু শক্তি এই দামটাকে এমন জায়গায় নিয়ে গিয়েছে ক্ষতির মুখে পড়তে হচ্ছে। আমি বাংলার মুখ্যমন্ত্রীকে বলব সব থেকে বেশি চাষি, শিল্প বাংলায়। এই দায়িত্ব উনি এড়িয়ে যেতে পারেন না। মুখ্যমন্ত্রী ডাকলে আমরা বলব, এটা নিয়ে যৌথভাবে লড়াই করার দরকার আছে। না হলে শিল্পটাই বাঁচবে না।”

এরইমধ্যে শুক্রবারের আবেগঘন টুইট অর্জুনের। ২০১৯ সালের লোকসভা ভোটে তৃণমূল থেকে টিকিট না পেয়ে বিজেপিতে যোগ দেন অর্জুন সিং। এই অর্জুনের বলেই একটা সময় বলিয়ান ছিল ব্যারাকপুর, জগদ্দল, ভাটপাড়ার ঘাসফুল শিবির। যদিও সময়ের সঙ্গে সে চিত্রে বদল এসেছে। অর্জুন বিজেপিতে যোগ দিলেও ধীরে ধীরে অর্জুন-ছাড়াই জয়রথ ছুটেছে তৃণমূলের। একুশের বিধানসভা ভোট, পুরভোট সবেতেই ঘাসফুলের দাপাদাপি। উল্টোদিকে নিজের ‘গড়ে’ই শক্তি কমছে একসময়ের ভাটপাড়ার ‘বাহুবলী’র। রাজনৈতিক মহলের মতে, ‘২৩-এর লোকসভা ভোটের আগে আবার কোনও নতুন সমীকরণ হবে না তো এই শিল্পাঞ্চলে?

আরও পড়ুন: Firhad Hakim on Red Beacon Light: অনুব্রতর কোনও অধিকার নেই গাড়িতে লালবাতি লাগানোর, এবার থেকে কড়া ‘দাওয়াই’, বার্তা ফিরহাদের