Recruitment Scam: দু’টো ফ্ল্যাট ভেঙে বড় ফ্ল্যাট পেয়েছেন অভিনেত্রী, ‘নাম বলুন’, ইডিকে নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্য়ায়ের

Calcutta High Court: বিচারপতির সংযোজন, 'এই অভিনেতাকে দেখতে চাই। তাঁর সিনেমাও দেখতে চাই।'

Recruitment Scam: দু'টো ফ্ল্যাট ভেঙে বড় ফ্ল্যাট পেয়েছেন অভিনেত্রী, 'নাম বলুন', ইডিকে নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্য়ায়ের
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2023 | 5:17 PM

কলকাতা: যখনই কোনও বড় দুর্নীতির অভিযোগ ওঠে, তার সঙ্গে কোনও না কোনওভাবে জড়িয়ে পড়ে ‘লাইট, ক্যামেরা, অ্যাকশন’-এর দুনিয়াও। এ রাজ্যে নিয়োগ ‘দুর্নীতি’ (Recruitment Scam) সংক্রান্ত মামলাতে এবার কি রূপোলি জগতেরও যোগ?, হাইকোর্টের বিচারপতির বক্তব্যে উঠে আসছে সেই প্রশ্ন। নিয়োগ সংক্রান্ত মামলায় এবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মুখে উঠে এল এক অভিনেত্রীর কথা। ইডির কাছে এ সংক্রান্ত হলফনামাও তলব করেছে আদালত। সোমবার নিয়োগ সংক্রান্ত মামলার শুনানি চলছিল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে। সেখানেই তিনি বলেন, ‘আমি শুনেছি এক অভিনেতা দু’টি ফ্ল্যাট ভেঙে একটা বড় ফ্ল্যাট পেয়েছেন। জানতে চাই কে তিনি?’ নাম জানিয়ে ইডিকে হলফনামা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। বিচারপতির সংযোজন, ‘এই অভিনেতাকে দেখতে চাই। তাঁর সিনেমাও দেখতে চাই।’ ইতিমধ্যেই বিচারপতির এই বক্তব্য ঘিরে নানা মহলে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। কে এই অভিনেত্রী, ইডিকে নাম করে তা জানাতে বলা হয়েছে। নিয়োগকাণ্ডে জল যে ক্রমেই ঘোলা হচ্ছে, সে ইঙ্গিতই মিলছে।

গত ডিসেম্বরেই হয়েছে ২০২২ সালে প্রাথমিকের টেট। এই পরীক্ষা নিয়েও এবার বিতর্ক শুরু। টেটের পরীক্ষার্থীরা এবার ২টি ওএমআর শিট হাতে পান। একটি পরীক্ষার দিন জমা দিয়ে দেন। একটি বাড়ি নিয়ে যাওয়ার সুযোগ পান। এরকম ১৮৯টি ওএমআর শিট উদ্ধার হয়েছে তৃণমূলের যুবনেতা কুন্তল ঘোষের চিনার পার্কের ফ্ল্যাট থেকে। সঙ্গে পাওয়া গিয়েছে অ্যাডমিট কার্ডও। সোমবার কলকাতা হাইকোর্টে এ সংক্রান্ত এক মামলার শুনানিতে ক্ষোভ প্রকাশ করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

প্রশ্ন তোলেন, “কিছু দুষ্কৃতী রাজ্যটাকে ধ্বংস করে দেবে, কী হচ্ছে এটা? কী করে কুন্তলের কাছে ওএমআর শিট, অ্যাডমিট কার্ড গেল, তা ইডিকে ডেকে জিজ্ঞাসা করব।” শুধু তাই নয় এদিন বিচারপতি স্পষ্ট বলেন, যাঁদের অ্যাডমিট কার্ড পাওয়া গিয়েছে, নাম জানা গেলে তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার কথাও বলেন। যদিও পর্ষদের দাবি, এ বিষয়ে তারা নিরুপায়। কিছুই জানে না তারা। সবরকম নিরাপত্তাসংক্রান্ত ব্যবস্থা নেওয়ার পরও কীভাবে এ ধরনের ঘটনা ঘটল, বিস্মিত তারা।