চিন্তা বাড়াচ্ছে রাজ্যের দৈনিক মৃত্যুর হার, জেলাতেও কোভিডের ভয়াবহ ছবি, কলকাতার পরই কোন জেলা এগিয়ে?

রাজ্যে করোনা সংক্রমণের (West Bengal Corona Update) দৈনিক সংখ্যা এবার পার করল ২০ হাজারের গণ্ডি।

চিন্তা বাড়াচ্ছে রাজ্যের দৈনিক মৃত্যুর হার, জেলাতেও কোভিডের ভয়াবহ ছবি, কলকাতার পরই কোন জেলা এগিয়ে?
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: May 12, 2021 | 7:49 AM

কলকাতা: রাজ্যে করোনা সংক্রমণের (West Bengal Corona Update) দৈনিক সংখ্যা এবার পার করল ২০ হাজারের গণ্ডি। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ২০ হাজার ১৩৬ জন আক্রান্ত হয়েছেন। পজিটিভিটি রেট ৩০ শতাংশ। করোনামুক্ত হয়েছেন ১৮ হাজার ৯৯৪ জন।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার বলি ১৩২ জন। তার মধ্যে ৩৯ জনের মৃত্যু উত্তর ২৪ পরগনাতেই। কলকাতায় মৃত্য়ু হয়েছে ৩৭ জনের। দক্ষিণ ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ১৫ জনের। ৮ জনের মৃত্যু হয়েছে জলপাইগুড়ি জেলাতে। করোনা সংক্রমণে লাগাম টানতে পারছে না শহর কলকাতা। স্বাস্থ্য দফতরের শেষ বুলেটিন অনুযায়ী, কলকাতাতেই নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৯৭৩ জন। করোনামুক্ত হয়েছেন ৩৯১৩ জন।

উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় লাগামহীন করোনা সংক্রমণ অব্যাহত। গত ২৪ ঘণ্টা উত্তর ২৪ পরগনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৯৮ জন। হাজার পেরিয়ে গিয়েছে দক্ষিণ ২৪ পরগনায় দৈনিক আক্রান্তের সংখ্য়া। এই জেলায় আক্রান্ত ১১১৫ জন। করোনার থাবায় শহর কলকাতার পাশাপাশি জেলার চিত্রও খারাপের দিকেই এগিয়ে যাচ্ছে। হাওড়া ও হুগলির পাশাপাশি এবার দৈনিক সংক্রমণে হাজারের গণ্ডি পার করেছে নদিয়াও। শেষ ২৪ ঘণ্টায় ওই জেলায় আক্রান্ত ১০৪০ জন। হাজার পার হাওড়া, হুগলির দৈনিক সংক্রমণও।

আরও পড়ুন: করোনায় আর কমবে না অক্সিজেনের মাত্রা, জলে গুলে খেতে হবে একটি গুঁড়ো ওষুধ! নয়া আবিষ্কারে স্বস্তিতে চিকিৎসকরা

এই পরিস্থিতিতে অক্সিজেন সঙ্কট দূর করতে নয়া নির্দেশিকা জারি করেছে স্বাস্থ্য ভবন। অক্সিজেনের অপচয় হচ্ছে কিনা, তার ওপর চলবে নজরদারি। হাসপাতালে পর্যাপ্ত অক্সিজেন মজুত রয়েছে কিনা, তা দেখার দায়িত্বে এক জন অ্যাসিস্ট্যান্ট সুপার নিয়োগ করা হচ্ছে। পাশাপাশি কোভিড থেকে শিশুদের সুরক্ষার জন্যও নয়া প্রোটোকল জারি করা হয়েছে।