৪০ দিনে প্রথমবার রাজ্যের দৈনিক সংক্রমণ ১০ হাজারের নীচে, বাড়ছে সুস্থতার হার

সংক্রমণের গ্রাফের সার্বিক চিত্রটা অবশ্যই স্বস্তিদায়ক। তবে মৃত্যুর হার এখনও চিন্তায় রাখছে।

৪০ দিনে প্রথমবার রাজ্যের দৈনিক সংক্রমণ ১০ হাজারের নীচে, বাড়ছে সুস্থতার হার
ছবি- টুইটার
ঋদ্ধীশ দত্ত

|

Jun 02, 2021 | 7:55 PM

কলকাতা: ৪০ দিনের মাথায় প্রথমবার রাজ্যের দৈনিক আক্রান্তের সংখ্যা নামল ১০ হাজারের নীচে। গত ২১ এপ্রিল ভোট চলাকালীন রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ১০ হাজার পেরিয়েছিল। তারপর থেকে ক্রমাগত উর্ধ্বমুখী থেকেছে করোনা সংক্রমণের গ্রাফ। অবশেষে তা আজ, মঙ্গলবার ফের ১০ হাজারের নীচে নামতে দেখা গেল। একমাত্র বীরভূম বাদে রাজ্যের অন্যান্য সব জেলাতেই সক্রিয় আক্রান্তের সংখ্যা কমতে দেখা গিয়েছে। সংক্রমণের গ্রাফের সার্বিক চিত্রটা অবশ্যই স্বস্তিদায়ক। তবে মৃত্যুর হার এখনও চিন্তায় রাখছে।

মঙ্গলবার রাজ্য স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৪২৪ জন। গতকাল আক্রান্তের সংখ্যা ছিল ১০ হাজার ১৩৭ জন। শেষ একদিনে মৃত্যু হয়েছে ১৩৭ জনের। গতকাল এই মৃত্যুর সংখ্যা ছিল ১৩১। গত ২৪ ঘণ্টায় একলাফে রাজ্যের সক্রিয় আক্রান্তের সংখ্যা ৮ হাজার ৪৩৫ কমেছে। আজ আক্রান্তের ৮ হাজারের বেশি কমার ফলে রাজ্যের বর্তমান সক্রিয় রোগীর সংখ্যা কমে হয়েছে ৭৮ হাজার ৬১৩।

স্বস্তি দিচ্ছে ক্রমশ নিম্নমুখী পজিটিভিটির হারও। বর্তমানে তা ১২ শতাংশের কাছাকাছি। তবে এই হার যতক্ষণ পর্যন্ত না ৫ শতাংশের নীচে নামছে, ততক্ষণ নিশ্চিন্ত হওয়া যাবে না বলেই জানাচ্ছেন বিশেষজ্ঞরা। রাজ্যে বর্তমান সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৩.২০ শতাংশ। একদিনে সুস্থ হয়েছেন ১৭ হাজার ৭২২ জন। শেষ ২৪ ঘণ্টায় ৬৫ হাজার ৪১ টি নমুনা পরীক্ষা হয়েছে।

আরও পড়ুন: টানা ৩ দিন বর্ষণ! নাগাড়ে ঝড়-বৃষ্টির পূর্বাভাস গোটা বাংলা-জুড়ে

আশা জাগিয়ে সংক্রমণের হার দ্রুতগতিতে কমছে কলকাতা এবং উত্তর ২৪ পরগনাতেও। কলকাতায় গত দু সপ্তাহ আগেও ৪ হাজারের কাছাকাছি পৌঁছে যাওয়া সংক্রমণ কমে আজকের দিনে দাঁড়িয়েছে ১ হাজার ৩১। একদিনে শহরে মারা গিয়েছেন ৩২ জন। উত্তর ২৪ পরগনাতেও দৈনিক আক্রান্ত ২ হাজারের কাছাকাছি। একদিনে ২ হাজার ২৮ জন আক্রান্ত হয়েছেন এবং ৩৫ জনের মৃত্যু হয়েছে এই জেলায়।

আরও পড়ুন: তুঙ্গে সংঘাত, কেন্দ্রের শো-কজের জবাব দিতে চলেছেন আলাপন বন্দ্যোপাধ্যায়

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla