টানা ৩ দিন বর্ষণ! নাগাড়ে ঝড়-বৃষ্টির পূর্বাভাস গোটা বাংলা-জুড়ে

যদিও বর্ষা এখনই আসছে এমনটা ভাবার কোনও কারণ নেই। ৩ দিন বৃষ্টিপাতের পর পুনরায় ঝলমলে রোদ উঠতে পারে বলে জানিয়ে আলিপুর আবহাওয়া দফতর।

টানা ৩ দিন বর্ষণ! নাগাড়ে ঝড়-বৃষ্টির পূর্বাভাস গোটা বাংলা-জুড়ে
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 01, 2021 | 7:53 PM

কলকাতা: জুন মাসের প্রথম সপ্তাহ থেকে রাজ্যে প্রভাব দেখাতে শুরু করছে মৌসুমি বায়ু। ইয়াসের দুর্যোগ কাটার দিন সাতেকের মধ্যেই পশ্চিমবঙ্গ নাগাড়ে বৃষ্টিপাত হতে চলেছে। এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস। আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ৩ দিনের মধ্যে দক্ষিণ এবং উত্তর দুই বঙ্গেই বিক্ষিপ্ত ঝড় বৃষ্টি হতে চলেছে। যদিও বর্ষা এখনই আসছে এমনটা ভাবার কোনও কারণ নেই। ৩ দিন বৃষ্টিপাতের পর পুনরায় ঝলমলে রোদ উঠতে পারে বলে জানিয়ে আলিপুর আবহাওয়া দফতর।

মঙ্গলবার আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়, আগামী ৩ দিন দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত ঝড় বৃষ্টি হতে চলেছে। ৩ দিন বর্ষণের পর পর থেকে বৃষ্টির পরিমাণ কিছুটা কমবে। প্রথম ৩ দিন বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব বর্ধমান, কলকাতার মতো জেলায়। ৩ দিন পর কমবে বৃষ্টিপাত। এই সময়ে সর্বোচ্চ তাপমাত্রা হবে ৩৪ ডিগ্রি। সর্বনিম্ন তাপমাত্রা হবে ২৮ ডিগ্রি। তবে শুধু মাত্র দক্ষিণবঙ্গ নয়, উত্তরবঙ্গের সব জেলাতেও আগামী ৩ দিন উত্তরবঙ্গের সব জেলাতে বিক্ষিপ্ত ঝড়বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন: টানা পাঁচবারের রেকর্ড কলকাতায়, ৪০ না ছুঁয়ে এবারও গ্রীষ্ম-বিদায়

তবে আবহাওয়ার এই মেজাজ বদল বিশেষ করে নজর টেনেছে আবহাওয়াবিদদের। কেন না গোটা মে মাস জুড়েই তুলনামূলক অনেক কম গরম দেখেছে রাজ্য। উদাহরণস্বরূপ, সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের চেয়ে ৮ ডিগ্রি সেলসিয়াস কম। যা দেখে বোঝার জো নেই, এটা মে মাস না মার্চ। আলিপুর আবহাওয়া দফতরের আজকের বিজ্ঞপ্তিতে কার্যত সাফ, আগামী কয়েকদিনও তীব্র গরম থেকে রেহাই পাবে রাজ্যবাসী।