Sreebhumi Sporting: সুজিতকে ‘বাবু’ সম্বোধন মমতার, বোঝালেন, ‘কোনওভাবেই শ্রীভূমির পুজোয় যেন রাস্তা না বন্ধ হয়’…

Durga Puja 2022: 'দিদি' যখন ভরা মঞ্চে দাঁড়িয়ে কথাগুলি বলছেন, হলুদ পাঞ্জাবি-কালো প্যান্টে পাশেই দাঁড়িয়ে 'বাবু' সুজিত। হাত জোড় করে, মাথা নীচু করে শুনছেন হাসিমুখে। ভাবখানা অনেকটা, 'দিদির কথা শিরোধার্য'। তবে কতটা সে কথা মানা হল, তা বোঝা যাবে আর ক'টা দিন পরই। 

Sreebhumi Sporting: সুজিতকে 'বাবু' সম্বোধন মমতার, বোঝালেন, 'কোনওভাবেই শ্রীভূমির পুজোয় যেন রাস্তা না বন্ধ হয়'...
লেকটাউন শ্রীভূমি স্পোর্টিংয়ের উদ্বোধনে মমতা বন্দ্যোপাধ্য়ায়।
TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Sep 22, 2022 | 8:59 PM

কলকাতা: শ্রীভূমির গতবারের পুজোর কথা এখনও ভোলেনি রাজ্যবাসী। ভিআইপি রোডের ধারে তৈরি হয়েছিল বিশ্বের সব থেকে উঁচু ইমারত ‘বুর্জ খলিফা’। সৌজন্যে লেকটাউন শ্রীভূমি স্পোর্টিং। যে পুজো রাজ্যের মন্ত্রী সুজিত বসুর। এই পুজো নিয়ে কম ঝক্কি হয়নি গতবার। কোভিড বিধিকে উড়িয়ে দিয়ে প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ ভিড় করেছেন দুবাইয়ের গগনচুম্বীর ‘রেপ্লিকা’ দেখতে। আর তাতে পুজোর প্রতিটা সন্ধ্যায় স্তব্ধ হয়ে গিয়েছে উল্টোডাঙা থেকে এয়ারপোর্ট পর্যন্ত যানচলাচল। এবার সেই ভিড় যে ‘মন্ত্রিমশাই’কে সামাল দিতেই হবে, তা স্পষ্ট জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার শ্রীভূমির পুজো উদ্বোধন করে মমতা বলেন, ‘সুজিতবাবুকে একটাই অনুরোধ রাস্তা যেন বন্ধ না হয়’।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আজকে থেকে পুজো শুরু হয়ে গেল। সুজিতবাবুকে একটাই অনুরোধ, বাবু বলছি, বাবুকে একটাই অনুরোধ, আমার রাস্তা যেন বন্ধ না হয়। শেষকালে লোক প্লেন ধরতে যেতে পারল না। রাস্তায় যেতে পারল না। এগুলো যেন না হয়। গৌরব শর্মা নতুন কমিশনার এসেছেন। গৌরব তুমি দেখে রাখবে। যে-ই রাস্তা বন্ধ করবে, অমনি তুমি আমাকে বলবে। আমি একদম বিশ্ববাংলা থেকে ঘ্যাচাং ফুঁ করে দেব। কারণ, এখানে লক্ষ লক্ষ মানুষ আসেন, ভালবেসেই আসেন। কিন্তু আমাকে মনে রাখতে হবে আমি যখন দায়বদ্ধতায় আছি, আমি যখন একটা দায়িত্ব পালন করি, আমি দেখব আমারটায় যেমন লোক আসে, অন্যটায়ও যেন যেতে পারে। সবাইকে নিয়ে চলার নামই জীবন। আর তুমি যখন মন্ত্রী, তুমি সাধারণ মানুষের জন্যই তো। এটা মাথায় সবসময় রাখবে।”

এই খবরটিও পড়ুন

এরপরই মুখ্যমন্ত্রীর কিছুটা শাসনের সুরেই সুজিতকে বার্তা, “আমি কিন্তু চোখ রাখি। ভাববেন না ছুটি নিয়ে বসে থাকি। মানুষ যখন রাস্তায় থাকে আমি কিন্তু পাহারা দিই। কোথায় কী হচ্ছে না হচ্ছে আমি ইঞ্চিতে ইঞ্চিতে খবর রাখব। যদি বজ্জাতি কিছু করেছ, তা হলে কিন্তু ওটা বাবু থেকে অন্য ভাষায় দিদি কথা বলবে।” ‘দিদি’ যখন ভরা মঞ্চে দাঁড়িয়ে কথাগুলি বলছেন, হলুদ পাঞ্জাবি-কালো প্যান্টে পাশেই দাঁড়িয়ে ‘বাবু’ সুজিত। হাত জোড় করে, মাথা নীচু করে শুনছেন হাসিমুখে। ভাবখানা অনেকটা, ‘দিদির কথা শিরোধার্য’। তবে কতটা সে কথা মানা হল, তা বোঝা যাবে আর ক’টা দিন পরই।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla