SKOCH Award: ঐক্যশ্রীতে সোনা, বন দফতর পেল প্ল্যাটিনাম; উৎসবের মরশুমে জোড়া পুরস্কার রাজ্যের

West Bengal Government: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) টুইট করে এই দুই পুরস্কারের কথা জানিয়েছেন। দুই দফতরকেই অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

SKOCH Award: ঐক্যশ্রীতে সোনা, বন দফতর পেল প্ল্যাটিনাম; উৎসবের মরশুমে জোড়া পুরস্কার রাজ্যের
মমতা বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Oct 14, 2022 | 7:33 PM

কলকাতা: ফের স্কচ অ্যাওয়ার্ড (SKOCH Award) পাচ্ছে রাজ্য। উৎসবের মরশুমে জোড়া স্কচ অ্যাওয়ার্ড পেল পশ্চিমবঙ্গ সরকার (West Bengal Government)। জয়েন্ট ফরেস্ট ম্যানেজমেন্টের জন্য রাজ্যের বন দফতর প্যাটিনাম পুরস্কার পেয়েছে। সেই সঙ্গে ঐক্যশ্রী প্রকল্পের জন্য সংখ্যালঘু বিষয়ক ও মাদ্রাসা শিক্ষা দফতর গোল্ড জিতে নিয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) টুইট করে এই দুই পুরস্কারের কথা জানিয়েছেন। দুই দফতরকেই অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী। মানুষের উন্নয়নের জন্য আগামী দিনে আরও ভালভাবে কাজ করার কথা জানিয়েছেন তিনি।

এই প্রথম নয়, এর আগেই একাধিক ক্ষেত্রে স্কচ অ্যাওয়ার্ড পেয়েছে রাজ্য সরকার। চলতি বছরের মে-জুন মাসেও স্কচ পুরস্কার পেয়েছিল রাজ্য। শিল্প ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য স্কচ-এর ‘স্টার অব গভর্নেন্স অ্যাওয়ার্ড’ পেয়েছিল রাজ্য। এর পাশাপাশি শিল্পের ক্ষেত্রে ৫০০ টি নতুন নীতি তৈরি করা সহ একাধিক ক্ষেত্রে সাফল্যের জন্যও স্কচ অ্যাওয়ার্ড পেয়েছিল রাজ্য। এবার সেই ঝুলিতে যুক্ত হল আরও দুটি জোড়া পুরস্কার।

উল্লেখ্য, বিভিন্ন প্রশাসনিক ক্ষেত্রে অনবদ্য অবদানকে স্বীকৃতি দিতে স্কচ অ্যাওয়ার্ড দেওয়া হয়ে থাকে। বিভিন্ন আর্থ-সামাজিক ক্ষেত্র নিয়ে মূলত কাজ করে স্কচ গ্রুপ। তারাই এই পুরস্কার দেয়। অতীতে রাজ্যের পর্যটন দফতরের ঝুলিতেও স্কচ অ্যাওয়ার্ড পেয়েছে রাজ্য সরকার। এবার উৎসবের মরশুমে আরও দুটি পুরস্কার পেল রাজ্য সরকার। রাজ্যের জন্য এটি নিঃসন্দেহে এটি একটি গুরুত্বপূর্ণ বিষয়।