C V Ananda Bose: ‘পুলিশমন্ত্রীর সঙ্গে ততক্ষণ সাক্ষাৎ নয়, যতক্ষণ না…’, কড়া বার্তা রাজ্যপালের

C V Ananda Bose: রাজভবনের তরফে এক্স হ্যান্ডেলে জানানো হয়েছে, রাজ্যপাল বোস অশান্তির শিকার হওয়া মানুষদের সঙ্গে দেখা করতে চান। তাঁদের সঙ্গে দেখা না হওয়া পর্যন্ত, পুলিশমন্ত্রীর সঙ্গেও সাক্ষাৎ করবেন না রাজ্যপাল। সে কথাও জানানো হয়েছে রাজভবনের বিবৃতিতে। পাশাপাশি রাজভবনে মোতায়েন সব পুলিশকর্মীর বদলের দাবিও জানানো হয়েছে রাজভবন থেকে।

C V Ananda Bose: 'পুলিশমন্ত্রীর সঙ্গে ততক্ষণ সাক্ষাৎ নয়, যতক্ষণ না...', কড়া বার্তা রাজ্যপালের
সিভি আনন্দ বোস, রাজ্যপালImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Jun 14, 2024 | 11:45 PM

কলকাতা: বৃহস্পতিবারের ঘটনার পর এবার কড়া অবস্থান রাজ্যপাল সিভি আনন্দ বোসের। রাজভবনের তরফে এক্স হ্যান্ডেলে জানানো হয়েছে, রাজ্যপাল বোস অশান্তির শিকার হওয়া মানুষদের সঙ্গে দেখা করতে চান। তাঁদের সঙ্গে দেখা না হওয়া পর্যন্ত, পুলিশমন্ত্রীর সঙ্গেও সাক্ষাৎ করবেন না রাজ্যপাল। সে কথাও জানানো হয়েছে রাজভবনের বিবৃতিতে। পাশাপাশি রাজভবনে মোতায়েন সব পুলিশকর্মীর বদলের দাবিও জানানো হয়েছে রাজভবন থেকে। শুক্রবার সন্ধেয় রাজভবন থেকে এই কড়া বিবৃতি রাজ্য-রাজভবন সংঘাতের আবহে নতুন মাত্রা যোগ করল বলেই মনে করছে রাজনৈতিক মহল।

উল্লেখ্য, এই বিতর্কের সূত্রপাত হয়েছিল বৃহস্পতিবার। একদল বিজেপি কর্মী-সমর্থককে নিয়ে রাজভবনের সামনে পৌঁছে গিয়েছিলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিজেপির তরফে দাবি, তাঁরা ভোট পরবর্তী অশান্তি ও গোলমালের শিকার। কিন্তু তাঁরা ভিতরে ঢুকতে পারেননি। এরপর গতরাতেই পুলিশের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করে রাজ্যপাল সিভি আনন্দ বোস রাজ্যের থেকে রিপোর্ট তলব করেছিলেন। গতকালের ঘটনা নিয়ে শুক্রবার হাইকোর্টের মামলা ওঠে। সেখানে হাইকোর্ট স্পষ্ট জানিয়ে দিয়েছে, রাজ্যপালের সঙ্গে দেখা করার জন্য নতুন করে আবেদন করতে পারবেন শুভেন্দু অধিকারী। বিচারপতি এদিন প্রশ্ন তুলেছেন, ‘রাজ্যপালকে কি গৃহবন্দি করে রাখা হয়েছে? যদি সেটা না হয় তাহলে কেন তাঁর অনুমতিক্রমে কাউকে তাঁর সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে না কেন?’ আদালতের সেই মন্তব্যের কথাও আজ সন্ধেয় রাজভবনের বিবৃতিতে উঠে এসেছে।

শুক্রবার রাজ্যপাল বোস মাহেশ্বরী ভবনে গিয়েছিলেন ঘরছাড়া বিজেপি কর্মী-সমর্থকদের সঙ্গে দেখা করতে। পরে বিকেলে রাজভবনে সাংবাদিক বৈঠকে গতকালের ঘটনা প্রসঙ্গে রাজ্যপাল বলেন, ‘অনেক কিছুই প্রথমবার ঘটে যায়। আশা করব, এটাই শেষ বার ঘটল।’ রাজ্যপাল বোসের আরও সংযোজন, ‘যদি রাজ্যপাল কাউকে দেখা করার অনুমতি দেন, তাহলে তাঁরা দেখা করবেন। গরিব মানুষজন যদি দেখা করতে চান, তাঁরা অবশ্যই দেখা করতে পারবেন। কেউ তাঁদের আটকাতে পারে না। যদি কেউ আটকায়, তাহলে পরিণতি কী হয়, তার জন্য অপেক্ষা করুন।’