BJP Ganga Aarti: গঙ্গা আরতি মামলায় জামিন পেলেন সুকান্ত মজুমদার-সহ ৪৪ বিজেপি কর্মী

BJP: জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে বাবুঘাট-সহ শহরের প্রাণকেন্দ্র ধর্মতলার একাধিক ঘাটে সাধুসন্তদের ভিড় লক্ষ্য করা যায়।

BJP Ganga Aarti: গঙ্গা আরতি মামলায় জামিন পেলেন সুকান্ত মজুমদার-সহ ৪৪ বিজেপি কর্মী
আদালতের সামনে সুকান্ত মজুমদার।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2023 | 6:05 PM

কলকাতা: গঙ্গা আরতি মামলায় জামিন পেলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (BJP Sukanta Majumdar)। সোমবার বিচার ভবনে জামিন পান তিনি। গত ১০ জানুয়ারির ঘটনা। বাবুঘাটে বিজেপির গঙ্গা আরতি কর্মসূচি ছিল। যা ঘিরে তুমুল উত্তেজনা ছড়ায়। এই ঘটনায় গ্রেফতার হন সুকান্ত মজুমদার-সহ ৮১ জন বিজেপি নেতা কর্মী। ঘটনার দিন থানা থেকে জামিন নিয়েছিলেন তাঁরা। তবে জামিনের শর্ত ছিল, বিচার ভবন থেকে নিয়ম মেনে জামিনের আবেদন করে জামিন নিশ্চিত করতে হবে। সেইমতো এদিন ৪৪ জন জামিন পেলেন। এদিন জামিন নিয়ে বেরিয়ে সুকান্ত মজুমদার বলেন, “পশ্চিমবঙ্গের কী অবস্থা দেখুন। গঙ্গা আরতি করতে গেলেও তার জন্য মামলা হচ্ছে। আমি গঙ্গা আরতি করেছি বলে আমার নামে মামলা করা হয়েছে। তার জামিন আজ হল। আমার সঙ্গে আরও কয়েকজন কর্মীরও জামিন হল। এখনও ২৩ জনের জামিন হয়নি। আগামিদিনে হবে। আমরা দেখেছি ঔরঙ্গজেবও এক সময় এরকম করত। তবে আমরা লড়াই করতে জানি।”

আদালত সূত্রে খবর, গঙ্গা আরতির সময় সুকান্ত মজুমদার-সহ ৮১ জনের বিরুদ্ধে মামলা হয়। তাতে সকলেই গ্রেফতার হয়েছিলেন। পরে পুলিশের কাছ থেকে জামিন পান। এদিন ৪৪ জন আত্মসমর্পণ করে, ‘রেগুলার বেল’ পেলেন। নিয়ম অনুযায়ী থানা থেকে ‘পিএস বেল’ পেলে ‘রেগুলার বেল’-এর জন্য আবেদন করতে হয়। সেখানে জামিন নিশ্চিত হয়। এদিন ব্যক্তিগত বন্ডে জামিন পান সুকান্তরা।

জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে বাবুঘাট-সহ শহরের প্রাণকেন্দ্র ধর্মতলার একাধিক ঘাটে সাধুসন্তদের ভিড় লক্ষ্য করা যায়। এ সময় মকরসংক্রান্তির জন্য গঙ্গাসাগরে যান অনেকে। অনেকে আবার এখানেই গঙ্গার ধারে বসে থাকেন। ১০ তারিখ বিজেপির যে কর্মসূচি ছিল, পুলিশ তাতে অনুমতি না দেওয়ার কারণ হিসাবে এই গঙ্গাসাগরের ভিড়ের কথাই বলেছিল। তাদের বক্তব্য ছিল, পুণ্যার্থীদের ভিড়ে এ সময় বাবুঘাট ঠাসা থাকে। তাই আর কোনও কর্মসূচি রাখলে তাতে সমস্যা হতে পারে।

তবে বিজেপির তরফে বলা হয়েছিল, গঙ্গা আরতি তারা করবেই। সকাল থেকে প্যান্ডেল বাঁধা শুরু হতেই পুলিশি বাধার মুখে পড়তে হয়। এর থেকেই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। সজল ঘোষ, সুকান্ত মজুমদাররা গ্রেফতার হন। পরে জামিন পান সকলেই। এদিন সুকান্ত সেই মামলাতেই জামিন পেলেন।