Raj Bhawan: রাজভবনের কাছে কোয়ার্টারে আগুন, ২টি ইঞ্জিনের চেষ্টায় নিয়ন্ত্রণে

Fire Break out: দমকলের প্রাথমিক অনুমান, এসির শর্ট সার্কিট থেকে এই আগুন লেগে থাকতে পারে। আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে।

Raj Bhawan: রাজভবনের কাছে কোয়ার্টারে আগুন, ২টি ইঞ্জিনের চেষ্টায় নিয়ন্ত্রণে
আগুন নেভানোর কাজে দমকলকর্মীরা।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 24, 2022 | 7:00 PM

কলকাতা: ক্রিসমাস ইভে (Christmas Eve) উৎসবের আমেজে যখন মাতোয়ারা কলকাতা। তখন শহরের দুই প্রান্তে আগুন (Fire) লাগার ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। দক্ষিণ কলকাতার পাটুলিতে একটি সিলিন্ডার বোঝাই গাড়িতে আগুন লাগার ঘটনা ঘটে শনিবার সকালে। অন্যদিকে এদিনই রাজভবনের কাছে একটি কোয়ার্টারে আগুন লাগার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দমকলের দু’টি ইঞ্জিন ঘটনাস্থলে এসে পৌঁছয়। অনুমান এসি থেকে এই আগুন লাগার ঘটনা ঘটে। বহুতলের ভিতর থেকে ক্রমাগত কালো ধোঁয়া বেরিয়ে আসতে দেখেন এলাকার লোকজন। এরপরই ওই এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়। রাজভবনের পিছনে একাধিক কোয়ার্টার রয়েছে। তারই একটিতে আগুন লাগার ঘটনা ঘটে বলে স্থানীয় সূত্রে খবর।

প্রয়োজনীয় অগ্নিনির্বাপণ ব্যবস্থা নিয়ে দমকল কর্মীরা এদিন ওই আবাসনের ভিতরে প্রবেশ করেন। তাঁদের হাতে হোসপাইপ ছিল। যেহেতু জায়গাটি অত্যন্ত সরু, তাই যাতায়াতে কিছুটা সমস্যা হয় দমকলকর্মীদের। গলির ভিতর একটিই দমকলের ইঞ্জিন ঢোকানো হয়। তবে যেহেতু আজ শনিবার। ফলে লোকজনের যাতায়াত কম।

স্থানীয় বাসিন্দাদের কথায়, “রাজভবন কোয়ার্টার এটা। পাশেরটায় আমরা কাজ করি। আমরাই এসে আগুন লাগার কথাটা বলি। ওরা দমকলে খবর দেয়। সঙ্গে সঙ্গে সকলে কোয়ার্টার থেকে বেরিয়ে আসেন। দমকলে খবর দেওয়া হয়।” দমকলের দুটি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ঘটনায় কেউ হতাহত হননি।