Cultural Tourism: বাংলার পর্যটন-মুকুটে নয়া পালক, দেশেরও গর্ব, টুইট রাজ্যপালের

Nandini Chakrabarty: ইন্টারন্যাশনাল ট্যুরিজম বোরসে-র (ITB- Berlin) তরফে বিশাল এক পর্যটন মেলার আয়োজন করা হয়।

Cultural Tourism: বাংলার পর্যটন-মুকুটে নয়া পালক, দেশেরও গর্ব, টুইট রাজ্যপালের
রাজ্যপাল সি ভি আনন্দ বোস (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 05, 2023 | 10:17 PM

কলকাতা: বাংলার হয়ে এবার বার্লিনে যাচ্ছেন রাজ্যের পর্যটন সচিব নন্দিনী চক্রবর্তী (Nandini Chakrabarty)। আগেই নবান্ন সূত্রে এ খবর সামনে এসেছিল। পর্যটনে বাংলার বিশেষ স্বীকৃতি-পুরস্কার আনতেই তাঁর এই সফর বলে জানা গিয়েছিল। এবার এই স্বীকৃতির কথা টুইট করে জানালেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। রবিবার টুইটারে তিনি লেখেন, ২০২০ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কলকাতায় বলেছিলেন, ভারত হেরিটেজ টুরিজমের হাব হয়ে উঠবে। এই জাতীয় প্রতিশ্রুতিকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখেছে পশ্চিমবঙ্গ। মুখ্যমন্ত্রীর হাত ধরে তা আজ উন্মোচিত হয়েছে। ‘বেস্ট ডেস্টিনেশন ফর কালচার ‘ বিভাগে বাংলার পুরস্কার জেতা জাতির জন্যও অত্যন্ত গর্বের। ৯ মার্চ ২০২৩ ওয়ার্ল্ড টুরিজম অ্যান্ড অ্যাভিয়েশন লিডার্স সামিট হবে বার্লিনে। সেখানেই এই সম্মান দেওয়া হবে। যা দেশের জন্যও গর্বের বলেই উল্লেখ করেন রাজ্যপাল।

Cooperative Federalism in Tourism Promotion /1

সূত্রের খবর, এই পুরস্কার আনতে নন্দিনী চক্রবর্তী যাচ্ছেন বার্লিন। যিনি এতদিন রাজ্যপালের প্রধান সচিব পদে ছিলেন। যদিও গত মাসেই তাঁকে অব্যাহতি দেওয়া হয় রাজভবনের তরফে। এরপরই মন্ত্রী বাবুল সুপ্রিয়র দফতর পর্যটনের সচিবের দায়িত্ব পান নন্দিনী। এরপরই বাংলার এই স্বীকৃতির সম্মানপ্রদান অনুষ্ঠান।

ইন্টারন্যাশনাল ট্যুরিজম বোরসে-র (ITB- Berlin) তরফে বিশাল এক পর্যটন মেলার আয়োজন করা হয়। প্রত্যেক বছরই বিশ্বের বিভিন্ন হোটেল, ট্যুরিজম বোর্ড, ট্যুর অপারেটর, সিস্টেম প্রোভাইডার, বিমান সংস্থা এতে অংশ নেয়। অংশ নেয় বিভিন্ন দেশের পর্যটন দফতরও।